ষষ্ঠ বিশ্বকাপ খেলবেন মেসি!

সংগৃহীত ছবি

ষষ্ঠ বিশ্বকাপ খেলবেন মেসি!

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপ ফাইনালের আগেই জানা গিয়েছিল এখানেই ইতি টানছেন মেসি। তবে বিশ্বকাপ জয়ের পর শেষ পর্যন্ত অবসরের ঘোষণা দেননি তিনি। জানান দেশের জার্সিতে আরো কিছুদিন চালিয়ে যেতে চান তিনি। সেই কিছুদিনটা আসলে কতদিন।

প্রশ্ন এখন সেটি। কেউ কেউ বলছেন ষষ্ঠ বিশ্বকাপ পর্যন্ত খেলবেন মেসি। সেই গুঞ্জন আরো ডালপালা মেলে আর্জেন্টিনার সাবেক বিশ্বকাপ জয়ী ফুটবলার হোর্হে ভালদানোর কথায়।

চলতি বিশ্বকাপে যেভাবে খেলেছেন মেসি তাতে আগের সব আসরকে ছড়িয়ে গেছেন তিনি।

মহাতারকার বল নিয়ে ছুটাছুটি দেখে ধারা ভাষ্যকারতো বলেই উঠলেন মনে হচ্ছে ২৫ বছর বয়স মেসির। ভাষ্যকারের বলাটা যে মিথ্যা নয় সেটির প্রমাণ মিলে মেসির পরিসংখ্যানে। আগের চার আসরে যেখানে মেসির গোল সংখ্যা ৬। সবশেষ এক আসরেই সেটি এখন ৭। সেই সাথে জিতেছেন বিশ্বকাপ ট্রফি। কাটাচ্ছেন দারুণ এক সসয়। এক বছরের ব্যবধানে তিনটি শিরোপা ঘরে তুলেছেন। সেই সাথে রয়েছেন দারুণ ছন্দে। কাজেই চাইলেই আরো একটি বিশ্বকাপ খেলতেই পারেন মেসি।

কেননা বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচটির বেশি বিশ্বকাপ খেলার রেকর্ড নেই কারো। সেটি হলে বিশেষ এক রেকর্ডই গড়বেন মেসি। অন্যদিকে ২০২৬ বিশ্বকাপে মেসির বয়স হবে ৩৯ বছর। আর চলবি বিশ্বকাপেও এই বয়সে মাঠ মাতাতে দেখা গেছে দানি আলভেজ ও পেপের মতো ফুটবলারদের। কাজেই মেসি চাইলে; আর সব ঠিক থাকলে অসম্ভব নয় সেটি।

এখন প্রশ্ন হল কী ভাবছেন মেসি। এ নিয়ে মেসির সাথে বিশ্বকাপ শুরুর আগেই কথা বলেন ম্যারাডোনার এক সময়ের সতীর্থ ভালদানো। মেসির সেই সাক্ষাৎকার নিয়ে এবার কথা বলেছেন তিনি। ভালদানো বলেন, ‘বিশ্বকাপের আগে আমি ওর সাক্ষাৎকার নিয়েছিলাম। রেকর্ডিংয়ের ফাঁকে ওকে বলেছিলাম, তুমি পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছ এবং আর কোনো ফুটবলার ছয়টি বিশ্বকাপ খেলেনি। ’

ওই সাক্ষাৎকারে মেসির জবাব নিয়ে ভালদানো বলেন, ‘আমার কথা শুনে মেসি বলল, ‘আমি যদি বিশ্বচ্যাম্পিয়ন হই তবে আমি পরের বিশ্বকাপ পর্যন্ত আমার জার্সিটি রাখব। ’ তিনি আরো বলেন, ‘তবে আমরা দেখব মেসি আসলেই ষষ্ঠ বিশ্বকাপ খেলতে সক্ষম হয় কি না। কারণ ফুটবল দেখিয়েছে যে ছয়টি বিশ্বকাপ খেলা কার্যত অসম্ভব। ’

news24bd.tv/আমিরুল