বিজয় শোভাযাত্রাটাও শেষ করতে পারলেন না মেসিরা

সংগৃহীত ছবি

বিজয় শোভাযাত্রাটাও শেষ করতে পারলেন না মেসিরা

অনলাইন ডেস্ক

৩৬ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। পুরো দেশে চলছে উদযাপন। সেই উদযাপন মাত্রা ছাড়ায়; ট্রফি হাতে ছাদখোলা বাসে মেসিরা বিজয় শোভাযাত্রায় রাস্তায় নামলে। মেসিদের উদযাপনে রাজধানী বুয়েন্স আয়ার্স পরিণত হয় জনসমুদ্রে।

কয়েক লাখ মানুষ ঘিরে ধরে মেসিদের বাস। নেচেগেয়ে মেসিদের সাথে আনন্দ উদযাপনে সামিল হয় তারা। তবে সেই উদযাপন মাত্রা ছাড়ালে নিরাপত্তাহীনতা দেখে দেয় মেসিদের। পরে বাধ্য হয়ে মেসিদের শোভাযাত্রা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ছাদখোলা বাসে উদযাপনের সময় লাখো লাখো সমর্থক মেসিদের ঘিরে ধরে। ফুটওভার ব্রিজ থেকে কয়েকজন সমর্থক লাফ দেন তাদের টিম বাসের ওপর। এতে বিশৃঙ্খলা অবস্থার সৃষ্টি হয়। তাতে পুরো আর্জেন্টিনা দলই নিরাপত্তাহীনতায় পড়ে যায়। ফলে বাধ্য হয়ে শোভাযাত্রা বন্ধ করে কর্তৃপক্ষ।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি চিকুই তাপিয়ে এক টুইটে বলেন, ‘নিরাপত্তাজনিত কারণে আইনশৃঙ্ক্ষলা বাহিনী আমাদের উদযাপন বন্ধ করতে বলেছে। এটি আমাদের জন্য লজ্জার বিষয়। ’

এর আগে বুয়েন্স আয়ার্সে উদযাপনের সময় মেসিরা বড় দুর্ঘটনা থেকেও বাঁচেন। গভীর রাতে ভক্ত-সমর্থকদের অভিনন্দনের জবাব দিচ্ছিলেন বিশ্বচ্যাম্পিয়নরা। বাসের এক কোণে কিছুটা উঁচু জায়গায় মেসির সঙ্গে বসেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ওতামেন্দি, রদ্রিগো দি পল ও লিয়ান্দ্রো পারেদেসরা। হঠাৎ করে রাস্তার ঝুলন্ত তার এসে পড়ে তাদের সামনে। দ্রুতই মাথা নিচু করে দুর্ঘটনার হাত থেকে বাঁচেন তারা।

উল্লেখ্য, মেসিদের বিশ্বকাপ উদযাপন সফল করতে ব্যবস্থা নেওয়া হয়েছিল সরকারের পক্ষ থেকে। উদযাপনে যেন সকলেই যোগ দিতে পারে সে জন্য ঘোষণা করা হয়েছিল সরকারি ছুটিও। তবে শেষ পর্যন্ত সেই উদযাপন শেষ করা যায়নি। তবে যতক্ষণ রাস্তায় ছিল মেসিরা। ততক্ষণে অনেকটাই উদযাপন সেরে ফেলেছে আর্জেন্টাইনরা। এর আগেও মেসিদের আগমন উপলক্ষে সোমবার রাতভর উদযাপনে মেতেছিল আর্জেন্টাইনরা।

news24bd.tv/আমিরুল