সিলেটকে ১৭৫ রানের বড় টাগের্ট দিল চট্টগ্রাম

সিলেটকে ১৭৫ রানের বড় টাগের্ট দিল চট্টগ্রাম

অনলাইন ডেস্ক

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আজ (২৮ জানুয়ারি) খেলছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির সামনে আর মাত্র ৪ ম্যাচ রয়েছে রাউন্ড রবিন লিগের গ্রুপ পর্বে। নিজেদের টুর্নামেন্টে টিকিয়ে রাখতে সব ম্যাচে জয় পাওয়াটাই চট্টগ্রামের জন্য সবচেয়ে সুবিধার হবে।

দলের এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠলেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম।

মাত্র ২৬ বলে ফিফটি তুলে নিয়ে সিলেটের সামনে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছেন এই ক্রিকেটার। কেবল শুভাগত হোম নয়, ব্যাট হাতে চট্টগ্রামের পক্ষে রান পেয়েছেন আফিফ হোসেন এবং মেহেদী মারুফও।

যার ফলে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৭৪ রান। যেখানে ফিফটি পেয়েছেন শুভাগত এবং মেহেদী মারুফ।

আগের ম্যাচের হার থেকে জয়ে ফিরতে সিলেটকে করতে হবে ১৭৫ রান।

এদিন টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে অবশ্য প্রথম বলেই উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম। উসমান খান রানের খাতা খোলার আগে আউট হয়ে ফেরেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আফিফ এবং মেহেদী মারুফ ৮৮ রান যোগ করে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

আফিফ ৩৪ রান করে ফিরলে ভাঙে জুটিটি। তবে এরপরে ৯ রানের ব্যবধানে ৪ উইকেট হারালে চট্টগ্রামের রানের গতি কিছুটা কমে যায়। মেহেদী মারুফ ফেরেন ৫২ রান করে।

একপ্রান্তে উইকেট গেলেও চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন। সিলেটের প্রায় সব বোলারকে হার্ডহিটিং অ্যাবিলিটি দেখিয়ে ২৬ বলে ৩টি করে চার-ছয়ে ফিফটি তুলে নেন। শেষ পর্যন্ত ২৯ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে সুবিধাজনক স্কোর এনে দেন।

 news24bd.tv/কামরুল