নারীর সঙ্গে যে আচরণের কারণে ঢাবির দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

সংগৃহীত ছবি

নারীর সঙ্গে যে আচরণের কারণে ঢাবির দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

অনলাইন ডেস্ক

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

সাময়িকভাবে বহিষ্কৃতদের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে পত্র পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে তানজির আরাফাত তুষার আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদদীন হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। আর আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) রাহুল রায় বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সদস্য। তিনি জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী।

গত ১৫ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে মোটরসাইকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরছিলেন ঢাবির এক সাবেক শিক্ষার্থী ও তার স্বামী। শিখা চিরন্তনের পাশ দিয়ে যাওয়ার সময় রাহুল রায়, তুষারসহ কয়েকজন তাদের মোটরসাইকেলের গতিরোধ করে অশালীন ভাষায় গালিগালাজ করেন। এ সময় রাহুল রায় ওই নারীকে শ্লীলতাহানি করেন। তার স্বামীকে মারধর করে ওই নারীর গলায় থাকা এক লাখ ২০ হাজার টাকা মূল্যের সোনার চেইন ছিনিয়ে নিয়ে যান। স্বামীকে মারধর করার সময় ওই নারী বাধা দিতে গেলে পাশে থাকা ডিউটিরত আনসারদের প্লাস্টিকের চেয়ার দিয়ে তাকে আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। পরে ঘটনাস্থলে পৌঁছে মোটরসাইকেলটি উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ।

এ ঘটনায় ১৭ জানুয়ারি ভুক্তভোগী নারী রাহুল রায়, তানজীর আরাফাত তুষার এবং অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় ১৯ জানুয়ারি তুষারকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। পরদিন আদালতে তার জামিন হয়।

news24bd.tv/ইস্রাফিল