‘ভাগ্যক্রমে অফিস থেকে বের হয়ে আসতে পারছি’

সংগৃহীত ছবি

‘ভাগ্যক্রমে অফিস থেকে বের হয়ে আসতে পারছি’

অনলাইন ডেস্ক

গুলিস্তানে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে বেচে যাওয়া ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা অনিক দাস বলেন ‘বসে সবাই কাজ করছিলাম। হঠাৎ বিকট শব্দ। মুহুর্তেই কেঁপে উঠে পুরো ভবন।

কিছু বুঝে ওঠার আগেই আমার অফিসের সবাই মেঝেতে শুয়ে পড়ি। ‍কিছুক্ষণের মধ্যেই ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় পুরো অফিসে। ভাগ্যক্রম আমরা অফিস থেকে বের হয়ে আসতে পারছি। ’

মঙ্গলবার (০৭ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে এভাবেই কথাগুলো বলছিলেন অনিক দাস।

তার অফিস রাজধানীর গুলিস্তানের চায়না ভবনে। বিস্ফোরণে ব্র্যাক ব্যাংকের ওই শাখাটিরও ব্যাপক ক্ষতি হয়। ভেঙে যায় দেয়াল।

আরও পড়ুন : গুলিস্তান বিস্ফোরণ: রক্তাক্ত পথচারীরাও

অনিক দাস বলেন, চায়না ভবনের পাশেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় বিকট শব্দ হয়। বিস্ফোরণে আমাদের ভবনের গ্লাস ভেঙে গেছে। এ সময় অফিসের কয়েকজন সহকর্মী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে আমরা হাসপাতালে নিয়ে যাচ্ছি।

আরও পড়ুন : ‘দেখি চারদিকে অন্ধকার আর মানুষজন দৌড়াচ্ছে’

অনিক আরও বলেন, বিস্ফোরণে যারা আহত হয়েছেন তাদের বেশিরভাগ পথচারী। তবে কিসে থেকে বিস্ফোরণ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ধারণা বৈদ্যুতিক ট্রান্সমিটার বিস্ফোরণ হতে পারে। তাই আশপাশের বেশ কয়েকটি ভবনের গ্লাস ভেঙে চুরমার হয়ে গেছে।

আরও পড়ুন : গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহত ৯

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। সন্ধ্যায় ছয়টা এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত ৬৫ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অনেককে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

news24bd.tv/আলী