বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন এক হাজার রোগী

বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন এক হাজার রোগী

অনলাইন ডেস্ক

নওগাঁর আত্রাইয়ে ঢাকাস্থ বসুন্ধরা আই হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, সেভেন স্টার শপিং মল ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপারেশন ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। এ সময় এক হাজার চোখের রোগীকে বিনা মূল্যে  চিকিৎসা প্রদান করা হয়।

মঙ্গলবার (১৩ জুন) সেভেন স্টার আই কেয়ার সেন্টারের আয়োজনে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আত্রাই উপজেলা অডিটরিয়ামে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমানের সভাপতিত্বে এ সময় আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখ, সেভেন স্টার আই কেয়ার সেন্টারের পরিচালক শামীমুল ইসলাম, সেভেন স্টার শপিং মলের জেনারেল ম্যানেজার মোফাজ্জল হোসেন উজ্জ্বল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ক্যাম্পেইনে বসুন্ধরা আই হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ডাক্তাররা সেবা প্রদান করেন। যেখানে বসুন্ধরা আই হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ডাক্তার মজুমদার গোলাম রাব্বি এবং ডাক্তার মো. রিপন আলী চিকিৎসাসেবা প্রদান করেন। এ সময় আত্রাই উপজেলার প্রায় এক হাজার নারী-পুরুষের মাঝে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়।

চিকিৎসকরা জানান, এখানে বিনামূল্যে চোখের ছানি পড়া, মাংস বৃদ্ধি এবং নেত্রনালি অপারেশনের জন্য রোগী বাছাই করা হচ্ছে।

পরবর্তী সময়ে ঢাকায় নিয়ে গিয়ে বিনামূল্যে অপারেশন করানো হবে। এ ছাড়া চোখের বিভিন্ন সমস্যার চিকিৎসাপত্র এবং বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে। বসুন্ধরা আই হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ডাক্তার মো. সালেহ আহমেদের নেতৃত্বে সারা বাংলাদেশের এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

চক্ষু চিকিৎসাসেবা পেয়ে আত্রাই উপজেলার সাহাগোলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন জানান, দীর্ঘদিন থেকে চোখের সমস্যায় ভুগছিলেন তিনি। আজ এখানে ফ্রি-তে চিকিৎসা পেয়ে আনন্দিত তিনি।

উপজেলা সিংসারা গ্রামের জোসনা বিবি জানান, 'চোখে সব সময় পানি আসছে। এ বিষয়ে অনেক দিন ধরে বিভিন্ন স্থানে চিকিৎসা করিয়েছি। তবে আজকে বসুন্ধরা আই হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের বিশেষজ্ঞ ডাক্তার দেখালাম। তারা আমাকে খুব ভালো পরামর্শ দিয়েছেন। এমন একটা চিকিৎসা পেয়ে খুব ভালো লাগছে। আশা করি এমন চিকিৎসা পেয়ে আমি সুস্থ হয়ে উঠব'।

এ ক্যাম্পে মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারি কলেজের রোভার গ্রুপের সব সদস্য স্বেচ্ছাশ্রম দেন।