সিরাজগঞ্জে নদী ভাঙন রোধে এলাকাবাসীর মানববন্ধন

সিরাজগঞ্জে নদী ভাঙন রোধে এলাকাবাসীর মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের এনায়েতপুরে যমুনার নদী ভাঙন রক্ষায় গৃহীত প্রকল্পের আওতায় জিওব্যাগ না ফেলায় নদী ভাঙনে বসতভিটা বিলীন হওয়ায় বিক্ষুদ্ধ হয়ে ওঠেছে ক্ষতিগ্রস্ত নদী তীরবর্তীরা। অবিলম্বে জিওব্যাগ ফেলে ভাঙন রোধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন পালন করেছেন তারা।  

বুধবার দুপুরে ভাঙন রোধে গৃহীত প্রকল্পের ৭ নম্বর সাইট আড়কান্দি এলাকায় নদী তীরবর্তী বাসিন্দারা এ মানববন্ধন কর্মসুচি পালন করেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা আব্দুল খালেক, জাকির হোসেন ব্যাপারী, ডাঃ রতন হোসেন, আব্দুল বাতেন ও ছানোয়ার হোসেন শেখ প্রমুখ।

 

বক্তারা বলেন, এনায়েতপুরের ৬ কিলোমিটার এলাকা নদী ভাঙন থেকে রক্ষায় সরকার ৬৪৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছেন। ইতোমধ্যে টেন্ডার সম্পন্ন করে কাজও শুরু হয়েছে। কিন্তু প্রকল্পের ৭ নম্বর সাইটে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ না করায় মাত্র কয়েকদিনের ব্যবধানে শতশত বসতবাড়ী বিলীন হয়ে গেছে।  অথচ নদীপাড়ে শতশত বালুভর্তি জিওব্যাগ ফেলে রেখেছে ঠিকাদারী প্রতিষ্ঠান।

ঠিকাদারী প্রতিষ্ঠান ও পাউবোর উদাসীনতা ও গাফিলতিতে শতাধিক ঘরবাড়ি বিলীন হচ্ছে। এলাকাবাসী অবিলম্বে দ্রুত কাজ বাস্তবায়ন করে এলাকা রক্ষার দাবি জানান।  

news24bd.tv/কেআই