আইএস প্রধান নিহত

সংগৃহীত ছবি

আইএস প্রধান নিহত

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু আল হুসেন আল হুসেইনি আল কুরেশি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার আইএস তার মৃত্যুর খবর নিশ্চিত করে।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চলীয় সিরিয়ায় এক সংঘর্ষে আল কুরেশি নিহত হয়েছেন। এদিকে, তার মৃত্যুর সংবাদের মধ্যেই উত্তরসূরির নামও ঘোষণা করেছে আইএস।

নতুন আইএস প্রধান হচ্ছেন আবু হাফস আল হাশিমি আল কুরেশি।

এক অডিও বার্তায় আইএসের মুখপাত্র বলেন, ইদলিব প্রদেশে জিহাদি সংগঠন হায়াত তাহরির আল-শামের সঙ্গে সরাসরি সংঘর্ষের পর তাদের নেতা নিহত হয়েছেন।

গতকাল সংগঠনটির টেলিগ্রাম চ্যানেলে আগে থেকে রেকর্ড করা বার্তাটি প্রকাশ করা হয়েছে। তবে আবু আল হুসেন আল কুরেশি কবে নিহত হয়েছেন, তা সুনির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।

আইএসের মুখপাত্র আরও বলেছেন, আবু হাফস আল হাশিমি আল কুরেশি আইএসের নতুন প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন। তিনি সংগঠনটির পঞ্চম নেতা।

গত বছরের নভেম্বরে আইএস বলেছিল, তাদের আগের নেতা আবু হাসান আল হাশিমি আল কুরেশি নিহত হয়েছেন। গত বছরের ফেব্রুয়ারিতে ইদলিব প্রদেশে মার্কিন বাহিনীর এক অভিযানে তার পূর্বসূরি আবু ইব্রাহিম আল কুরেশি নিহত হন। আর আইএসের প্রথম প্রধান আবু বকর আল বাগদাদি নিহত হন ২০১৯ সালের অক্টোবরে।

news24bd.tv/SHS