শ্রাবণকে সরিয়ে দেয়ার নেপথ্যে!

সংগৃহীত ছবি

শ্রাবণকে সরিয়ে দেয়ার নেপথ্যে!

আরেফিন শাকিল 

অসুস্থতার কারণ দেখিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতির পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এছাড়া সেই বিজ্ঞপ্তিতে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানকে দায়িত্ব দেয়ার কথা জানানো হয়। খোঁজ নিয়ে জানা গেছে, শ্রাবণকে সরিয়ে দেয়ার পেছনে মূল কারণ গেলো ২৯ জুলাই উত্তরায় বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ না নেয়া।

সেদিন তিনি কর্মসূচিতে যোগ দেয়ার কথা বলে সিনিয়র নেতাদের সময়ক্ষেপণ করে বিভ্রান্ত করেন শ্রাবণ।

নির্ধারিত সময়ে সংগঠনের সভাপতি যোগ না দেয়ায় উত্তরায় ছিলো না ছাত্রদলের বলিষ্ঠ ভূমিকা। সেদিন তিনি দুপুর পর্যন্ত দলের মূল কর্মসূচিতে না গিয়ে বিকাল সাড়ে চারটার দিকে খিলক্ষেতে ১০-১৫ অনুসারীকে নিয়ে ঝটিকা মিছিল করে নিজের দায়িত্ব সারেন।

পাশাপাশি তার বিরুদ্ধে নেতাকর্মীদের সাথে অসদাচরণের গুরুতর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এর আগে নেট দুনিয়ায় তার একটি ব্যক্তিগত ভিডিও ফাঁস হয়। যা নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন বিএনপির নেতাকর্মীরা। শ্রাবণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০০৩-২০০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রদল সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের অনুসারী রাশেদ ইকবাল খান। দুইজনের বাড়ী নরসিংদী। রাশেদ ইকবাল খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন।

news24bd.tv/AA