ডেটিং অ্যাপে প্রেম, টাকা খোয়ালেন যুবক

প্রতীকী ছবি

ডেটিং অ্যাপে প্রেম, টাকা খোয়ালেন যুবক

অনলাইন ডেস্ক

একাকীত্বে ভুগতে থাকা এক যুবক ঠিক করেন ভালোবাসার সন্ধানে অ্যাকাউন্ট খুলবেন ডেটিং অ্যাপে। কিন্তু সঙ্গীর খোঁজে নেমে এমন ফাঁদে জড়িয়ে পড়বেন স্বপ্নেও ভাবতে পারেননি।

‘যৌনতার ফাঁদে’ পা দিয়ে আড়াই লাখ রুপির বেশি খোয়াতে হলো তাকে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় তিন লাখ ৩১ হাজার টাকা। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের বেঙ্গালুরুতে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, খুব পরিচিত ছকে ফেঁসে যান ওই যুবক। ডেটিং অ্যাপে নিকিতা নামের এক মেয়ের সঙ্গে পরিচয় হয় ওই যুবকের। কথা বলতে বলতে নিকিতার প্রেমে পড়ে যান তিনি। তবে তখনও বুঝতে পারেননি, সেটা ছিল তাকে ফাঁসানোর ছক মাত্র।

চলতি মাসের ১৬ তারিখ কথাবার্তা শুরু হয় দুজনের। মোবাইল ফোন নম্বরও আদান-প্রদান করেন তারা। তারপর শুরু হয় ভিডিও কল করা। কিন্তু মেয়েটির কথাবার্তা যুবকের কাছে কিছুটা অদ্ভুত ও অস্বস্তিকর ঠেকতে শুরু করে। কিন্তু ততদিনে তিনি প্রতারণার জালে জড়িয়ে পড়েছেন।

নিকিতা ভিডিও কলে এমন কিছু আবদার করতেন যা পূরণ করতে অস্বস্তি হত যুবকের। কিন্তু তখনও তিনি বুঝতে পারেননি, পুরো বিষয়টি রেকর্ডিং করা হচ্ছে। তারপর শুরু হয় ব্ল্যাকমেল। ওই যুবকের আপত্তিকর ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দেন নিকিতা। বলেন, টাকা না পেলে মাটিতে লুটিয়ে দেওয়া হবে ওই যুবকের সম্মান।

অগত্যা নিকিতার মুখ বন্ধ রাখতে তাকে টাকা দিতে শুরু করেন ওই যুবক। সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে চাহিদা। একটা সময় আর্থিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তিনি। সোজা চলে যান থানায়। অভিযোগ জানান অনলাইন প্রতারণার শিকার হওয়ার। বর্তমানে বেঙ্গালুরুর সিআইডির সাইবার শাখা ঘটনাটির তদন্ত করছে।

News24bd.tv/AA