টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই বিজয়

সংগৃহীত ছবি

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নেই বিজয়

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামচ্ছে বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে ছিটকে যাওয়ায় নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।

শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পাওয়ায় এ ম্যাচে সাকিবের না খেলা আগেই নিশ্চিত হয়েছিল। তার বদলে স্কোয়াডে আনা হয় এনামুল হক বিজয়কে।

কিন্তু তার একাদশে খেলা হচ্ছে না। অধিনায়কত্ব করা শান্ত জানিয়েছেন, তিনিও জিতলে আগে ব্যাটই নিতেন।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সকাল এগারোটায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার জন্য এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ।

জিততে হবে না, তবে হারা যাবে না খুব বড় কোনো ব্যবধানে।  

সাকিব ছাড়া আরও একটি বদল এসেছে, খেলছেন না তানজিম হাসান সাকিবও। নাসুম আহমেদের সঙ্গে ফিরেছেন মোস্তাফিজুর রহমানও। অস্ট্রেলিয়ার একাদশে একটি স্বস্তি আছে বাংলাদেশ দলের জন্য। আগের ম্যাচে রুপকথার জন্ম দেওয়া গ্লেন ম্যাক্সওয়েল নেই এটিতে।  

বাংলাদেশ একাদশ :

লিটন দাস, তানজিদ হাসান সাকিব, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : 

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাশ লাবুশেন, জশ ইংলিস (উইকেটকিপার), মার্কাস স্টয়নিস, শন অ্যাবট, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজলউড।

news24bd.tv/কেআই