প্রকৃত শিক্ষা সততা ও নিষ্ঠার সঙ্গে জীবন যাপন করতে শেখায়: ডা. ইকবাল

সংগৃহীত ছবি

প্রকৃত শিক্ষা সততা ও নিষ্ঠার সঙ্গে জীবন যাপন করতে শেখায়: ডা. ইকবাল

অনলাইন ডেস্ক

শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র ২০২৩ সালের এইচএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং প্রিমিয়ার ফাউন্ডেশন ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল বলেছেন, ‘সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। আমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সততা ও নিষ্ঠার সঙ্গে জীবন যাপন করতে শেখায়।

’ 

এই বীর মুক্তিযোদ্ধা বলেন, ‘সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সবাইকে কাজ করতে হবে। দেশ সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করতে হবে। তোমরাই আগামীতে বাঁশগাড়িকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে। ’

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘দেশকে এগিয়ে নিয়ে যেতে উচ্চ শিক্ষার বিকল্প নেই।

গ্রামীণ এলাকার মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে এ রকম আয়োজন নিয়মিত হওয়া দরকার। ’ 
 
মঙ্গলবার (১২ ডিসেম্বর) এই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান মঈন ইকবাল, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ডের সদস্য এম ইমরান ইকবাল, জামাল জি আহমেদ, ইয়াশনা পুজা ইকবাল, এইচ. বি. এম. লুৎফুর রহমান এবং শোয়েভ রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন এইচ. বি. এম. জাহিদুর রহমান।  
  
আরও ছিলেন প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নওশের আলী, শাহেদ সেকান্দার, শামসুদ্দিন চৌধুরী, তৌহিদুল আলম খান, রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকার উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মজুমদার এবং ড. এ. এফ. এম. মফিজুল ইসলাম।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক