সত্যজিৎ রায়ের লুকে আমির, বায়োপিক নাকি অন্যকিছু?

সত্যজিৎ রায়ের আইকনিক লুকে আমির খান

সত্যজিৎ রায়ের লুকে আমির, বায়োপিক নাকি অন্যকিছু?

অনলাইন ডেস্ক

বলিউডের পার্ফেকশনিস্ট আমির খানের জন্য ২০২৩ সালটা সিনেমার দিক দিয়ে বেশ সাধারণ একটি বছর ছিল। কারণ এ বছর যেখানে বলিউডের কিং খান শাহরুখ 'পাঠান', 'জাওয়ান' এবং সর্বশেষ 'ডানকি' সিনেমার মাধ্যমে দর্শকদের হৃদয় ও বক্স অফিসে ঝড় তুলেছেন সেখানে কিন্তু আমির খান এ বছর সিনেমার পর্দা থেকে ছিলেন কিছুটা দূরেই।

বেঁছে বেঁছে সিনেমায় সিনেমায় অভিনয় করা মিস্টার পার্ফেকশনিস্ট ২০২২ সালে 'লাল সিং চাড্ডা সিনেমার ব্যর্থতার পর সিনেমা এবং ইন্ডাস্ট্রি থেকে কিছুটা দূরেই থেকেছেন।
তবে বছর শেষে নতুন এক লুকে চাঞ্চল্য সৃষ্টি করেছেন আমির।

আমির খানের প্রকাশিত একটি ছবিতে তাঁর চোখে কালো মোটা ফ্রেমের চশমা দেখা গেছে। মুখে একটি তামাকের পাইপ। সিগারেটের ধোঁয়া ছুটছে মুখ থেকে। এ যেন কিংবদন্তী অভিনেতা সত্যজিৎ রায়ের এক অন্য রূপ!

এদিকে হুট করেই নিজের এমন লুকের ছবি শেয়ার করে রীতিমতো ভক্তদের মনে এক নতুন উদ্দীপনার সঞ্চার করেছেন আমির।

মূলত এক নতুন ফটোশুট করেছেন ফটোগ্রাফার অবিনাশ গোয়ারিকার। সেই ফটোশুট থেকেই শনিবার একটি ছবি শেয়ার করেছিলেন তিনি। তাতেই অভিনেতার নতুন ফটোশুট দেখে দর্শক-অনুরাগীরা নিজের অঙ্ক মেলাতে ভুল করেননি।

তারা জানতে চাচ্ছেন, ‘আমির কি সত্যজিৎ রায়ের বায়োপিকে অভিনয় করছেন?’ তবে এখন পর্যন্ত বিষয়টি নিয়ে খোলাসা করেননি সেই ফটোগ্রাফার।

এদিকে বছরজুড়ে আমির খানের বলিউডে প্রত্যাবর্তন নিয়ে একাধিক গুঞ্জন তৈরি হলেও, অভিনেতা পর্দায় ফেরা হয়নি। তবে তার আগামী চলচ্চিত্র ‘সিতারে জামিন পার’ আসতে চলেছে, এটি নিশ্চিত করেছেন আমির নিজেই।

সেই সঙ্গে তাঁর প্রযোজনা সংস্থা থেকে আসছে সানি দেওলের ‘লাহোর ১৯৪৭’। শোনা যাচ্ছে, এটিতেও একটি ক্যামিও চরিত্রে অভিনয় করবেন তিনি। এখন সময়ই বলে দেবে, আমির আসলে কোন চমক নিয়ে ফিরছেন। এমনকি নতুন এই ফটোশুটের পেছনে আসল কারণ কি, এটি কি কোনো সিনেমার অংশ কিনা, সেই সম্পর্কে বিশদ জানতে হলেও অপেক্ষার প্রহর গুনতে হবে আমির ভক্তদের।

news24bd.tv/SC