বরগুনায় বিএনপি নেতা বহিষ্কার

বরগুনায় বিএনপি নেতা বহিষ্কার

বরগুনা প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে বরগুনার আমতলী উপজেলা বিএনপির আহবায়ক জালাল ফকিরকে দলের সকল পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

বুধবার (৩ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি‘র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

এর আগে ২৭ ডিসেম্বর একজন প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে কর্মী-সমর্থকদের ভোটকেন্দ্রে পাঠানোর প্রস্তাব দিয়েছেন বরগুনার আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির।

দলের ইউনিয়ন পর্যায়ের নেতাদের কাছে এই প্রস্তাব দেওয়া একটি অডিও ফাঁস হয়েছে। উপজেলার শীর্ষ নেতার এমন প্রস্তাবে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির চলমান আন্দোলনের বিষয়ে আলোচনা করতে গত বুধবার উপজেলার সব ইউনিয়নের সভাপতি ও সাধারণ সস্পাদকদের ডাকেন উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন। তাঁর এক আত্মীয়ের বাসায় এই সভা হয়।

সেখানে আলাপের একটি অডিও ফাঁস হয়েছে।

সভায় জালাল উদ্দিন ফকির নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আওয়ামী লীগের এক স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে তিনি প্রস্তাব পেয়েছেন। তাঁকে ভোট দিলে তিনি প্রতিটি ইউনিয়নে খরচ বাবদ এক লাখ টাকা করে দেবেন। এই মুহূর্তে নেতা-কর্মীদের হাতে টাকা পয়সা নেই। পদধারী ছাত্রদল, যুবদলসহ বিএনপির নেতা-কর্মীরা মাঠে নামতে পারবেন না। তবে সাধারণ কর্মী ও সমর্থকেরা কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে আসবেন।

সভায় উপজেলা বিএনপির সদস্যসচিব তুহিন মৃধাকে বলতে শোনা যায়, এত অল্প টাকার জন্য কেন আন্দোলন-সংগ্রাম ছেড়ে কর্মী সমর্থকদের ভোটকেন্দ্রে পাঠাবেন? এমন প্রশ্নের জবাবে জালাল ফকির বলেন, আমার পেটে ক্ষুধা আছে। আন্দোলন সংগ্রামে কেউ ৫০ হাজার টাকা, এক লাখ টাকা দিতে পারবেন?

এ বিষয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকিরের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সংযোগ বন্ধ পাওয়া গেছে।

বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আমতলী উপজেলা বিএনপির আহবায়ক জালাল ফকিরকে বহিষ্কার করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক