জাল ভোট দেয়ায় যুবকের ৫ বছর জেল, প্রিসাইডিং কর্মকর্তাকে অব্যাহতি

সংগৃহীত ছবি

জাল ভোট দেয়ায় যুবকের ৫ বছর জেল, প্রিসাইডিং কর্মকর্তাকে অব্যাহতি

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনে নৌকা প্রার্থীর পক্ষে জাল ভোট দেয়ার অভিযোগে এক যুবককে পাঁচ বছরের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে দায়িত্ব অবহেলার অভিযোগে প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি দেয়া হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উলিপুরের বড়াবুড়ি ইউনিয়নের মন্ডলের হাট উচ্চ বিদ্যালয় ১১১ নং কেন্দ্রে দুপুর সাড়ে ১২টার দিকে এই জাল ভোটের ঘটনা ঘটে।

জানা গেছে, ভয়ভীতি প্রদর্শন করে উলিপুরের রামেশ্বর গ্রামের ওহিয়ার রহমানের পুত্র মাহাতাব হোসেন রুদ্রু (২২) নৌকা মার্কায় জাল ভোট দিতে গেলে পুলিশ আটক করে।

খবর পয়ে তাৎক্ষণিক বিচার আদালত, নির্বাচনী এলাকা ২৭ কুড়িগ্রাম-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লিটন চন্দ্র রায় ঘটনাস্থলে এসে আদালত বসিয়ে বিচার কার্যক্রম পরিচালনা করেন।

আদালতের সামনে দোষ স্বীকার করায় বিজ্ঞ বিচারক মাহাতাব হোসেনকে পাঁচ বছরের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন। একই সঙ্গে ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা মোখলেছুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মুর্তজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তার মাহাতাব হোসেন রুদ্রু এবং প্রত্যাহার হওয়া প্রিসাইডিং কর্মকর্তা পুলিশি হেফাজতে রয়েছে।

news24bd.tv/SHS