ইরানে হামলা: পাকিস্তানের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব

ইরানে হামলা: পাকিস্তানের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব

অনলাইন ডেস্ক

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান-বালুচিস্তান প্রদেশে হামলার প্রতিবাদে পাকিস্তানের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটিতে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের অনুপস্থিতিতে আজ বৃহস্পতিবার সকালে চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে। সেই সঙ্গে সিস্টান-বালুচিস্তান প্রদেশের সারাভান শহরের কয়েকটি জায়গায় হামলার ব্যাখ্যা চাওয়া হয়।

ইরানি গণমাধ্যম পার্সটুডে জানায়, পাকিস্তান সীমান্তবর্তী ওইসব এলাকায় কয়েক দফা বিস্ফোরণে অন্তত সাত ব্যক্তি নিহত হয়েছেন যাদের তিনজন নারী ও চারটি শিশু।

প্রাদেশিক গভর্নর আলী রেজা মারহামাতি জানিয়েছেন, নিহত এই সাত ব্যক্তি ইরানি নাগরিক নন। তবে ইরানের নিরাপত্তা বাহিনী বিষয়টি তদন্ত করে দেখছে।

এদিকে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ এক বিবৃতিতে বলেছে, ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশে তৎপর সন্ত্রাসীদের একটি আস্তানা লক্ষ্য করে পাকিস্তানের সামরিক বাহিনী নিখুঁতভাবে হামলা চালিয়েছে।

এর আগে, গতকাল ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের পাহাড়ি এলাকায় পাকিস্তানের নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন জয়শুল আদলের দুটি শক্ত ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

ইরান এই গোষ্ঠীকে ‘জয়শুল জুলুম’ বলে আখ্যা দিয়ে থাকে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক