ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয় পেল অস্ট্রেলিয়া

সংগৃহীত ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয় পেল অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিন শেষে যখন ওয়েস্ট ইন্ডিজের স্কোরবোর্ডে ৭৩ রানে ৬ উইকেট, তখনই আঁচ পাওয়া যাচ্ছিল যে তৃতীয় দিনের শুরুতেই খেলা শেষ হয়ে যাবে। আর হয়েছেও তাই। শুক্রবার (১৯ জানুয়ারি) ক্যারিবীয়দের অল আউট করে অল্প রানের লক্ষ্য পায় অজিরা। যা ১০ উইকেট হাতে রেখেই জয় করে নেয় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বোলাররা দ্বিতীয় দিনে যেখানে শেষ করেছিল, সেখান থেকেই শুরু করে তৃতীয় দিন। তৃতীয় দিনের প্রথম দুই উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। জোসুয়া ডি সিলভা ও আলজারি জোসেফ বিদায় নেয়ার পর মতিকে আউট করে দ্বিতীয় ইনিংসে নিজের পঞ্চম উইকেট তুলে নেন জশ হ্যাজেলউড। প্রথম ইনিংসে এই অজি পেসার পেয়েছিলেন ৪ উইকেট।

শেষ উইকেটে শামার জোসেফ ও কেমার রোচ মিলে ২৬ রানের মূল্যবান জুটি গড়েন। তাদের জুটি ভাঙ্গেন লায়ন। ফলে ১২০ রানে অল আউট হয়ে যায় ক্যারিবীয়রা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ রান আসে কার্ক ম্যাকেঞ্জির (২৬) ব্যাট থেকে। এছাড়াও জাস্টিন গ্রিভস করেন ২৪ রান। অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড ৫ উইকেট ছাড়াও দুইটি করে উইকেট পেয়েছেন লায়ন ও স্টার্ক।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৯৫ রানের লিড পাওয়ায়, তাদের লক্ষ্য দাঁড়ায় ২৬ রানের। এই লক্ষ্যে পৌছাতে কোন উইকেট হারায়নি স্বাগতিকরা।  

যদিও শামার জোসেফের একটি বাউন্স বলে মুখে আঘাত পেয়ে মাঠ ছাড়েন উসমান খাজা। ম্যাচ শেষ হওয়ার দুই বল আগে মাঠ ছাড়েন এই বাঁহাতি ওপেনার। তাতে দুই ম্যাচের টেস্ট সিরিজটি ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১১৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলায় ম্যাচ সেরা হয়েছেন ট্রাভিস হেড। আগামী ২৫ জানুয়ারি ব্রিসবেনে শুরু হবে সিরিজের শেষ টেস্ট।  

news24bd.tv/কেআই