৯২ ভাগ মুসলমানের কলিজায় আঘাত হেনেছেন: চরমোনাই পীর

৯২ ভাগ মুসলমানের কলিজায় আঘাত হেনেছেন: চরমোনাই পীর

অনলাইন ডেস্ক

নতুন শিক্ষাকারিকুলামের মাধ্যমে ইসলামবিমুখ ও নাস্তিক্যবাদী জাতি গঠনের চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেছেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও ইসলামী আদর্শ চর্চার পথ রুদ্ধ করতেই দেশবিরোধী একটি গোষ্ঠী সুকৌশলে এ দেশের পাঠ্যপুস্তকে ধর্মীয় বিদ্বেষ সংযোজন করেছে। বিষোদ্‌গার করা হয়েছে মুসলমানদের ফরজ বিধান পর্দাসহ নানান বিষয় নিয়ে। কোমলমতি শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয় থেকেই নাস্তিক্যবাদ মানসিকতা তৈরি করতে এসব চক্রান্ত করা হচ্ছে।

অবিলম্বে বিতর্কিত শিক্ষা সিলেবাস ও পাঠ্যপুস্তক সংশোধন করতে হবে।

শিক্ষাব্যবস্থা নিয়ে দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, অবিলম্বে পাঠ্যপুস্তকে ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদী পাঠ এবং ভুল ও বিতর্কিত কাল্পনিক মুখরোচক গল্প-গুজব বাদ দিয়ে নতুন পাঠ্যপুস্তকে পাঠদান করাতে হবে। শিক্ষামন্ত্রী সৃজনশীল শিক্ষাব্যবস্থার নাম দিয়ে শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন। এখন শিক্ষাব্যবস্থা থেকে ইসলামকে শেষ করার হীন ষড়যন্ত্র করছেন।

তিনি ইসলামবিদ্বেষী ও নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাসের পক্ষে সাফাই গেয়ে প্রায় ৯২ ভাগ মুসলমানের কলিজায় আঘাত হেনেছেন। অবিলম্বে বিতর্কিত শিক্ষা সিলেবাস ও পাঠ্যপুস্তক সংশোধন করতে হবে। অন্যথায় দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

ঢাকা আলিয়ার সাবেক প্রিন্সিপাল, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব প্রফেসর ড. একেএম ইয়াকুব হোসাইন শুক্রবার সন্ধ্যায় পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির রেজাউল করীমের সঙ্গে সাক্ষাৎ করে ইসলামী আন্দোলনের আপসহীন ও গতিশীল নেতৃত্বের প্রতি আকৃষ্ট সদস্য ফরম পূরণের মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এ যোগদান করেন। এ সময় উপস্থিত দায়িত্বশীলদের উদ্দেশে চরমোনাই পীর এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানসহ অন্য নেতারা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক