পঞ্চগড়ে প্রাথমিকে ২ দিন ও মাধ্যমিকে ৩ দিন পাঠদান বন্ধ

পঞ্চগড়ে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

পঞ্চগড়ে প্রাথমিকে ২ দিন ও মাধ্যমিকে ৩ দিন পাঠদান বন্ধ

পঞ্চগড় প্রতিনিধি

অব্যাহত শীতে পঞ্চগড়ে তাপমাত্রার পারদ ১০ ডিগ্রির নিচে নেমে আসায় পঞ্চগড়ে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তীব্র শীতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) পঞ্চগড় জেলা প্রাথমিকের সহকারী শিক্ষা অফিসার সাইফুজ জামান ও জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ সাইফুল মালেক বিষয়টি নিশ্চিত করেন।

আবহাওয়া অফিস জানিয়েছে, পঞ্চগড়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ ।

মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঘন কুয়াশা ও হাঁড় কাঁপানো ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

জানা গেছে, প্রাথমিকে আগামী বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এবং সরকারি ছুটির কারণে মাধ্যমিকে রোববার (২৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে পুনরায় বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম শুরু হবে। তবে বিদ্যালয়গুলোর অন্যান্য কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

এর আগে গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব এলাকায় তাপমাত্রা ১০ ডিগ্রি বা এর নিচে নামবে সেসব এলাকায় বিদ্যালয় বন্ধ রাখা যাবে।

news24bd.tv/ab