ট্রান্সজেন্ডার নারী হত্যার অপরাধে দুই কিশোরের বিচারের রায় আজ

এ হত্যার প্রতিবাদে একজন- এএফপি ফাইল ছবি।

ট্রান্সজেন্ডার নারী হত্যার অপরাধে দুই কিশোরের বিচারের রায় আজ

গত বছরের ফেব্রুয়ারিতে ঘটনাটি ঘটে। যুক্তরাজ্যের উত্তর-পশ্চিমাঞ্চলের ওয়ারিংটন নামে একটি শহরে ১৬ বছর বয়সী ট্রান্সজেন্ডার নারী ব্রিয়ান্না ঘেকে হত্যা করা হয়। তিনি একজন ট্রান্সজেন্ডার। তার লাশ  একটি পার্ক থেকে উদ্ধার করা হয় ।

পুলিশি অভিযান শুরু হয়। হত্যাকারী দুজনও ধরা পড়ে। দুজনের বয়স প্রায় ১৬। নিয়ম অনুযায়ী অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের নাম ও পরিচয় , ছবি প্রকাশ করা হয়নি।
 
কিন্তু বিচার প্রক্রিয়া চলেছে। আজ শুক্রবার ( ২ ফেব্রুয়ারি) অভিযুক্ত দুজনের বিচারের রায় হওয়ার কথা রয়েছে। সূত্র এএফপি।
জানা গেছে, মাথা, ঘাড়, বুক আর শরীরের পেছনের অংশে ২৮ বার ছুরিকাঘাত করে ব্রিয়ান্নাকে হত্যা করা হয়েছিল। ওই সময় এই হত্যাকাণ্ড দেশি-বিদেশি সংবাদমাধ্যমে শোরগোল ফেলে দেয়। স্তম্ভিত হন যুক্তরাজ্যবাসী।
ম্যানচেস্টার ক্রাউন আদালতে চার সপ্তাহ ধরে মামলার শুনানি চলেছে। এতে সাতজন পুরুষ ও পাঁচজন নারী বিচারকের সমন্বয়ে গঠিত জুরি প্রায় পাঁচ ঘণ্টার আলোচনার পর অপ্রাপ্তবয়স্ক দুজনকে দোষী সাব্যস্ত করেছেন।
উপপ্রধান ক্রাউন প্রসিকিউটর উরসুলা ডয়লে বিচার-নিষ্পত্তির পর বলেন, তিনি যেসব মামলায় লড়েছেন, তার মধ্যে এটা অন্যতম কষ্টদায়ক একটি ছিল।  

news24bd.tv/ ডিডি