বোনকে বেশি ভালোবাসায় বাবার নামে শিশুর পুলিশে অভিযোগ 

বোনকে বেশি ভালোবাসায় বাবার নামে শিশুর পুলিশে অভিযোগ 

বোনকে বেশি ভালোবাসায় বাবার নামে শিশুর পুলিশে অভিযোগ 

অনলাইন ডেস্ক

বাবা বড় বোনকে বেশি ভালোবাসে, এমন অভিযোগ নিয়ে থানায় হাজির ১০ বছর বয়সী এক শিশু। এক বছরের মধ্যে আটবার পুলিশে অভিযোগ করেছে সে। এ ঘটনা বেশ সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।  

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে জানা যায়, দক্ষিণ চীনের হুনান প্রদেশে বাস করে শিশুটির পরিবার।

যতবারই উপেক্ষা অনুভব করেছে, ততবারই শিশুটি বাসা থেকে ১ কিলোমিটার হেঁটে নিকটস্থ থানায় অভিযোগ জানিয়েছে।  

সবশেষ গত ২৮ জানুয়ারি বিকেলে শিশুটি থানায় যায়। তীব্র শীতের মধ্যে বাড়ি থেকে ১ কিলোমিটার পথ হেঁটে থানায় যায় সে। এ সময় তার গায়ে কোনো শীতের পোশাক ছিল না।

 

সিসিটিভি ফুটেজে দেখা যায়, থানায় আসার পর এক পুলিশ কর্মকর্তার পাশে বসে শিশুটি কাঁদছে আর অভিযোগ জানাচ্ছে। পুলিশ কর্মকর্তা জানতে চাইলে ছেলেটি বলে, ‘বাবার বিরুদ্ধে অভিযোগ জানাতে এসেছি’।

যখন শিশুটি পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলছিল, তখন তার বাবা একটি শীতের পোশাক নিয়ে থানায় উপস্থিত হন। এ সময় তিনি ছেলেকে শীতের পোশাক পরানোর চেষ্টা করেন। কিন্তু সে কিছুতেই পরতে রাজি হয়নি। এ সময় পুলিশ কর্মকর্তা শিশুটির কাছে জানতে চান, ‘কেন তুমি কোট পরবে না?’ এর জবাবে ছেলেটি বলে, সে কোনো কোট পছন্দ করলে বাবা বলেন, ‘এটা তোমার বয়সের না। ’ বাবা তার প্রতি গুরুত্বই দেন না। তাকে নয়, বড় বোনকে বেশি ভালোবাসেন।

শিশুটির মা জানান, এ নিয়ে এক বছরে তাঁর ছেলে বিভিন্ন অভিযোগ নিয়ে আটবার থানায় গেছে। স্বামী-স্ত্রী দুজনই চাকরির ব্যস্ততার কারণে সন্তানদের পর্যাপ্ত সময় দিতে পারেন না। তবে এখন থেকে সচেতন থাকবেন বলে জানান।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই এ ঘটনায় নিজেদের মতামত দিয়েছেন। একজন লিখেছেন, ‘ছেলেটি পুলিশের কাছ থেকে সমস্যার যথাযথ সমাধান পেয়েছে বলে আশা করি। ’ আরেকজন লিখেছেন, ‘স্মার্ট ও আদুরে ছেলে। সে জানে কোথায় গেলে সমাধান পাওয়া যাবে। ’ 

চীনে এমন ঘটনা নতুন নয়। কয়েক মাস আগেও এক শিশু বাবার নামে পুলিশে অভিযোগ করেছিল। বাবা মেরেছে বলে অভিযোগ করে সে। তবে পুলিশ সদস্যরা বাড়িতে গিয়ে দেখেন হোমওয়ার্ক না করার জন্য এমন অভিযোগ করেছে ওই শিশু।  

news24bd.tv/aa