‘দেবিদ্বারে চাঁদাবাজি চিরতরে বন্ধ করা হয়েছে’

বক্তব্য দিচ্ছেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ

‘দেবিদ্বারে চাঁদাবাজি চিরতরে বন্ধ করা হয়েছে’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, দেবিদ্বার থেকে চিরতরে চাঁদাবাজি বন্ধ করা হয়েছে। দীর্ঘ ১০ বছর ব্যবসায়ী ও সিএনজি চালকরা একটি প্রভাবশালী সিন্ডিকেটের কাছে জিম্মি ছিল। ওই সিন্ডিকেট যে যেভাবে পেরেছে ব্যবসায়ী ও সিএনজি অটোরিকশা চালকদের শোষণ করেছে, নির্যাতন করেছে, আজ তা বন্ধ হয়েছে।    

এমপি আজাদ সিএনজি চালকদের উদ্দেশে বলেন, আপনাদের এখন আর জিপি বা চাঁদা দিতে হয় না, আপনারা যাত্রীদের ভাড়া কমিয়ে আনুন, কত কমাবেন আপনারাই বসে সিদ্ধান্ত নেবেন।

চালকদের জন্য একটি কল্যাণ তহবিল করা হবে, এজন্য ১২ সদস্যের একটি কমিটি করে দেওয়া হয়েছে। এ তহবিল থেকে যারা বিপদগ্রস্ত চালক তাদের সাহায্য করা হবে।

শুক্রবার (১ মার্চ) উপজেলা পরিষদ মাঠে সকালে সিএনজি অটোরিকশা চালক এবং বিকেলে পৌর ব্যবসায়ী ও মালিকদের সঙ্গে পৃথক দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। এর আগে মতবিনিময় সভা দুটিতে তিনি চালক ও ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা শুনেন।

এমপি আজাদ পৌর ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে, ব্যবসায়ীরা আজকে যে সমস্যার কথা বলেছেন প্রত্যেকটি সমস্যার নিরসন করা হবে। যানজটও দূর করা হবে।  

উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হাসান রাসেলের সঞ্চালনায় এমপি আবুল কালাম আজাদ আরো বলেছেন, বাজারের কমিটি ভেঙে আরো সুন্দর একটি কমিটি করা হবে। যে কমিটি চাঁদা খাবে না, নেবে না।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক