মণিপুরের বাড়ি থেকে সেনা কর্মকর্তাকে অপহরণ

ফাইল ছবি

মণিপুরের বাড়ি থেকে সেনা কর্মকর্তাকে অপহরণ

অনলাইন ডেস্ক

ভারতের মণিপুর রাজ্যে বাড়ি থেকে একজন সেনা কর্মকর্তাকে অপহরণ করা হয়েছে। শুক্রবার (৮ মার্চ) সকাল ৯টায় একটি গাড়িতে করে ওই সেনা কর্মকর্তাকে নিয়ে যাওয়া হয়। নিরাপত্তা সংস্থার একটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা যায়, অপহৃত সেনা কর্মকর্তার নাম কনসাম খেদা সিং।

তিনি সেনাবাহিনীর জুনিয়র কমিশনড অফিসার (জেসিও)। তবে ওই সেনা কর্মকর্তাকে কারা আর কেন অপহরণ করেছে, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি নিরাপত্তা সংস্থা।

অপহৃত কর্মকর্তাকে খুঁজতে নিরাপত্তা বাহিনীর দলগুলো এলাকায় ছড়িয়ে পড়েছে উল্লেখ করে নিরাপত্তা সংস্থার সূত্রটি বলেছে, ‘তথ্য পাওয়ার পর জেসিওকে উদ্ধারের জন্য সব নিরাপত্তা সংস্থার সমন্বিত অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে। আমরা জাতীয় সড়ক ১০২-এ চলমান সব যানবাহন তল্লাশি করছি।

কেন তাঁকে অপহরণ করা হয়েছে তা আমরা জানি না। আমরা তা খতিয়ে দেখছি।

২০২৩ সালের সেপ্টেম্বরে সার্তো থাংথাং কম নামের আসাম রেজিমেন্টের এক সাবেক সেনা সদস্যকে অজ্ঞাতপরিচয় সশস্ত্র গোষ্ঠী অপহরণ করে হত্যা করেছিল। তিনি মণিপুরের লেইমাখংয়ে ডিফেন্স সার্ভিস কর্পসের (ডিএসসি) সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন: ৩৭০ ধারা বাতিলের পর প্রথমবারের মতো কাশ্মীরে মোদি

দুই মাস পর পার্বত্য জেলা চুরাচাঁদপুর থেকে লেইমাখং যাওয়ার সময় চারজনকে অপহরণের পর হত্যা করে একটি অজ্ঞাত সশস্ত্র দল। নিহতরা জম্মু ও কাশ্মীরে কর্মরত একজন ভারতীয় সেনার পরিবারের সদস্য।

গত ২৭ ফেব্রুয়ারি ইম্ফল শহরে নিজ বাড়িতে হামলার শিকার হন মণিপুর পুলিশের একজন অতিরিক্ত পুলিশ সুপার

গত বছরের মে মাসে সীমান্তবর্তী রাজ্যটিতে জাতিগত সহিংসতা শুরু হওয়ার পর এ ধরনের চতুর্থ ঘটনা এটি।

news24bd.tv/DHL