যে কারণে অস্কারের মঞ্চে নগ্ন হয়ে এলেন জন সিনা  

যে কারণে অস্কারের মঞ্চে নগ্ন হয়ে এলেন জন সিনা  

অনলাইন ডেস্ক

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার ঘোষণা করা হয়েছে বাংলাদেশ সময় সোমবার ভোরে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসে ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠান। জমকালো আয়োজনে অস্কারের ৯৬তম আসরে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অস্কারের এবারের আসরে সেরা কস্টিউম ডিজাইনারের হাতে পুরষ্কার তুলে দিতে মঞ্চে ওঠেন জন সিনা।

তবে তার পরনে ছিল না কোনো পোশাক! 

কেবল নিম্নাঙ্গ ঢাকা রয়েছে একটি কার্ডের মাধ্যমে। জন সিনার এমন কাণ্ডে রীতিমতো অবাক সবাই। কোথায় পোশাক?  তাকে দেখে অনেকে রীতিমতো অস্বস্তিতে পড়ে যান।

জন সিনার সাহসীকতার নেপথ্যে ছিল অন্য কারণ! খোলসা করেন জন নিজেই।

কস্টিউম ডিজাইনারের সম্মান জানাতে গিয়ে তিনি আসলে বোঝাতে চেয়েছিলেন, পোশাকের গুরুত্ব। গোটা বিষয়টা ঘটে কয়েক মিনিটের মধ্যেই। গোটা মঞ্চে অবশ্য মোটেই নগ্ন হয়ে ছিলেন না জন। তিনি মঞ্চে এসে কেবল বলেন, 'পোশাক গুরুত্বপূর্ণ। সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। ' এরপরেই মৃদু হয়ে আসে মঞ্চের আলো। সঙ্গে সঙ্গে তার সহকারীরা এসে একটি সুন্দর গাউন পরিয়ে দেন জনকে। সেই গাউনেই বাকিটা সঞ্চালনা করেন জন। এবারের সেরা কস্টিউম ডিজাইনারের পুরষ্কার পান মার্টিন স্করসেসি।

j

এর আগে, ১৯৭৪ রবার্ট ওপেল নামে পরিচিত একজন ‘স্ট্রিকার’ শান্তির চিহ্নের ওপর গুরুত্ব দেওয়ার জন্য নগ্ন হয়ে দৌড়েছিলেন। সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল ২০২৪ সালে।

 ২০২৩ সালে অবশ্য অস্কারের মঞ্চে বিতর্কের শিরোনামে উঠে এসেছিল চড়কাণ্ড।

ভিডিও দেখুন এখানে

news24bd.tv/TR
 
 

এই রকম আরও টপিক