সস্তা ইস্যু তৈরি করতে বিএনপি ভারতের বিরোধিতা করছে : নানক

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

সস্তা ইস্যু তৈরি করতে বিএনপি ভারতের বিরোধিতা করছে : নানক

অনলাইন ডেস্ক

জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি এখন সস্তা ইস্যু তৈরি করতে ভারতীয় পণ্য এবং ভারতের বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নানক বলেন, মুক্তিযুদ্ধে আমাদের সাহায্যকারী ভারতের বিরোধিতা করার মাধ্যমে বিএনপি তার রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ করেছে। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের কঠিন সংগ্রাম চলছে, আমাদের এখন খুব কঠিন সময় যাচ্ছে।

এমন সময়ে বিএনপি আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বেকায়দায় পড়ে তারা সস্তা ইস্যু তৈরি করতে ভারত বিরোধিতা করছে এবং ভারতীয় পণ্য বর্জনের কথা বলছে। ভারতের পণ্য বর্জনের মধ্য দিয়ে ভারত বিরোধিতা হলো ওদের রাজনৈতিক হালে পানি পাওয়ার অপচেষ্টা মাত্র। কিন্তু তারা জানে না যে জিয়া-এরশাদ-খালেদা জিয়ার ভারত ইস্যুকে ঘিরে ‘ভারত জুজুর রাজনীতি’ করার আমলে বাংলাদেশ এখন আর নেই।

আরও পড়ুন: ভারতের সমর্থন পেয়ে আ.লীগ ক্ষমতায় এসেছে: রিজভী

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনিদের অবাধ বিচরণ প্রতিষ্ঠিত হয়েছিল। যাদের আমরা মুক্তিযুদ্ধে পরাজিত করেছিলাম সেই ঘাতকদের অবাধ বিচরণ নিশ্চিত করেছিল জিয়াউর রহমান ও জেনারেল এরশাদ। আজকের দিনে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক হিসেবে তানভীর হাসান সৈকত বক্তব্য রাখেন। এতে আলোচনায় অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সবেক উপাচার্য ও ঢাবির মার্কেটিং বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মীজানুর রহমান।

news24bd.tv/ab