মোটরসাইকেল জমা না দিলে ঈদে ছুটি পাবে না পুলিশ সদস্যরা

মোটরসাইকেলে পুলিশ সদস্যরা

মোটরসাইকেল জমা না দিলে ঈদে ছুটি পাবে না পুলিশ সদস্যরা

অনলাইন ডেস্ক

ছুটি নেওয়ার আগে পুলিশ সদস্যদের অবশ্যই তাদের কাছে থাকা সরকারি মোটরসাইকেল জমা দিতে হবে। কেবল মোটরসাইকেল জমা দেওয়ার পরই তাদের ছুটির ছাড়পত্র দেওয়া হবে। রোববার (৩১ মার্চ) পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি মিয়া মাসুদ করিমের সই করা এক অফিস আদেশে এ কথা বলা হয়। এ হিসাবে মোটরসাইকেল জমা না দিলে ঈদুল ফিতরের ছুটিও পাবেন না পুলিশ সদস্যরা।

 

গত ১২ মার্চ পুলিশ মহাপরিদর্শকের সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্যদের মোটরসাইকেল ব্যবহার সংক্রান্ত এক সভায়ও এ নির্দেশনা দেওয়া হয়।  

চিঠিতে উল্লেখ করা হয়, ঢাকায় কর্মরত পুলিশ সদস্যরা ছুটিতে ব্যক্তিগত ও সরকারি মোটরসাইকেল নিয়ে বাড়ির উদ্দেশে যান। ফলে দুর্ঘটনার শিকার হন তারা বা সেই আশঙ্কা থাকে। তাই ছুটির সময়ে তাদের মোটরসাইকেল জমা রাখতে হবে এবং ছুটি শেষে কাজে যোগদানের পর পুনরায় সেটি ইস্যু করে দিতে হবে।

এতে বলা হয়, ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত সরকারি মোটরসাইকেল সংশ্লিষ্ট ইউনিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করতে হবে। এরপরই ছুটির ছাড়পত্র দেওয়া হবে।

আদেশ আরও বলা হয়, যদি কোনো পুলিশ কর্মকর্তা মোটরসাইকেল জমা না দিয়েই ছুটি নিয়ে চলে যান, তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। সব নিয়ম মেনে কেউ যানটি পেলেও মহাসড়কে ব্যবহারের জন্য তার অবশ্যই বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এছাড়া কোনো পুলিশ সদস্য মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক