যশোর-৩ আসনে বিএনপি প্রার্থী লাঞ্ছিত, গাড়ি ভাংচুর

যশোর-৩ আসনে বিএনপি প্রার্থী লাঞ্ছিত, গাড়ি ভাংচুর

  যশোর প্রতিনিধি

যশোর-৩ সদর আসনে বিএনপি প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতকে লাঞ্ছিত ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। শনিবার বেলা ১১টার দিকে শহরের এক নম্বর ওয়ার্ডের পূর্ববারান্দিপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে কন্ট্রোল রুমে অভিযোগ করেছেন।  

যশোর-৩ সদর আসনে বিএনপি প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত জানান, তিনি পূর্ববারান্দিপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখেন সেখানে আওয়ামী লীগের প্রার্থীর ছবি ও নৌকা প্রতীক নিয়েই প্রার্থীর লোকজন কেন্দ্রের মধ্যে ঘোরাফেরা করছে।

 

পাশাপাশি নির্বাচন কর্মকর্তারাও আইন মানছেন না। তিনি এর প্রতিবাদ করলে নৌকার সমর্থকরা তার ওপর চড়াও হয়। দুর্বৃত্তরা তাকে লাঞ্ছিত করার পাশাপাশি তার গাড়ি ভাংচুর করে। পরে তিনি ওই কেন্দ্র থেকে বেরিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান।

সেখানে কন্দ্রোল রুমে গিয়ে অভিযোগ করেন।  

অমিত আরও অভিযোগ করেন, তিনি সকাল থেকে ১০/১২টি কেন্দ্রে ঘুরেছেন। সব কেন্দ্র থেকেই তার পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। কেন্দ্রগুলো বোমাবাজি করা হয়েছে। ক্ষমতাসীনরা কেন্দ্রগুলো দখল করে নিয়ে ভোট কাটছে।  

এদিকে, বেলা ১১টার দিকে সেবাসংঘ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন যশোর-৩ আসনের নৌকার প্রার্থী কাজী নাবিল আহমেদ। ভোট প্রদানের পর তিনি জানান, যশোরে শান্তিপূর্ণ ও উৎসবমুখ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিএনপি প্রার্থীর অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, হামলা-মামলা ও ভোট কাটার ইতিহাস, তাদের ইতিহাস।

এদিকে যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের ভোট গ্রহণ স্তগিত দাবি করে জেলা রিটানিং অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন ঐ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী এ্যাড. জহরুল হক। তিনি অভিযোগ করেছেন ভোট গ্রহণের আগের রাতে ঐ আসনের প্রায় ১শ’টি কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষে ভোট কেটে নেওয়া হয়েছে।


NEWS24▐ কামরুল