দীর্ঘদিনের ‌‘প্রথা ভাঙল’ সিএমপি

দীর্ঘদিনের ‌‘প্রথা ভাঙল’ সিএমপি

অনলাইন ডেস্ক

দীর্ঘদিনের প্রথা ভেঙে এবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) সদ্য পরিদর্শক হিসেবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের র‌্যাংক-ব্যাজ পরানো হয়েছে পরিবারের সদস্যদের নিয়ে। দীর্ঘদিনের এ প্রথা ভেঙেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। যা বাংলাদেশ পুলিশে এই প্রথম।

রোববার (১৭ নভেম্বর) সকালে সিএমপি কমিশনারের আমন্ত্রণে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পাওয়া ১১ কর্মকর্তার কয়েকজন মা-বাবা, স্ত্রী নিয়ে আসেন র‌্যাংক-ব্যাজ পরতে।

ওই ১১ পুলিশ পরিদর্শক হলেন- মোস্তফা কামাল, কায়সার হামিদ, লিয়াকত আলী, রাশেদুল ইসলাম, আতিকুল ইসলাম, ফরিদুল আলম, শফিকুর রহমান, মোহাম্মদ মহিদুল আলম, সাহিদা আক্তার, মোহাম্মদ কাইছার হামিদ এবং শিবেন বিশ্বাস।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিকী বলেন, দীর্ঘদিনের এই প্রথা ভেঙেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। পদোন্নতি পাওয়া, ঊর্ধ্বতন কর্মকর্তার কাছ থেকে র‌্যাংক-ব্যাজ পরা পুলিশের যেকোনো পর্যায়ের কর্মকর্তার জন্য স্মরণীয় ঘটনা। কিন্তু সেটা আরও স্মরণীয় হয়ে যায় যখন তাদের মা-বাবা কিংবা পরিবারের সদস্যরা তাদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।

শুধু তাদের জন্য নয়, মা-বাবার জন্যও এটা বিশেষ গুরুত্ব বহন করে। যারা মা-বাবাকে পাশে নিয়ে র‌্যাংক-ব্যাজ পরলেন তারা কখনও এই মুহূর্তটি ভুলতে পারবেন না। ’

শিবেন বিশ্বাস গিয়েছিলেন তার মা-বাবাকে সঙ্গে নিয়ে। সাহিদা আক্তার বাবাকে এবং কায়সার হামিদ স্ত্রীকে নিয়ে গিয়েছিলেন। আরও কয়েকজন তাদের পরিবারের সদস্যদের নিয়ে গেছেন।

অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিদর্শক শ্যামল কুমার নাথ উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)