সাতক্ষীরায় যৌতুকের বলি হলেন গৃহবধূ

সাতক্ষীরায় যৌতুকের বলি হলেন গৃহবধূ

নিজস্ব প্রতিবেদক

সাতক্ষীরায় স্বপ্না রানী ম-ল (২০) নামে এক গৃহবধূকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। উপজেলার বড়দল ইউনিয়নের ডুমুরপোতা গ্রাম থেকে বৃহস্পতিবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার স্বামী প্রশান্ত সরকার ও শাশুড়ি সবিতা সরকারকে পুলিশ আটক করেছে ।

একই উপজেলার খাজরা ইউনিয়নের ফটিকখালী গ্রামের পরিমল ম-লের মেয়ে নিহত স্বপ্না রানী ম-ল (২০) এবং ডুমুরপোতা গ্রামের মৃত সনাতন সরকারের ছেলে প্রশান্ত সরকারের স্ত্রী।

নিহতের কাকা শ্যামল কুমার ম-ল জানান, স্বামী প্রশান্ত ও শাশুড়ি সবিতা সরকার মিলে যৌতুকের জন্য তার ভাইজি স্বপ্নাকে প্রায়ই নির্যাতন করত। এর জের ধরেই বুধবার রাতে তাকে মেরে গুরুতর আহত করে তারা। একপর্যায়ে বৃহস্পতিবার ভোরে মারা যাওয়ার পরে স্বপ্নার মুখে বিষ ঢেলে আত্মহত্যা বলে প্রচার করতে চায়। তিনি আরও জানান, তার গায়ে মারপিটের একাধিক চিহ্ন পাওয়া গেছে।
 

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত গৃহবধূর লাশ উদ্ধার করার পর ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি আরও জানান, ইতোমধ্যে এ ঘটনায় নিহত গৃহবধূর স্বামী প্রশান্ত সরকার ও শাশুড়ি সবিতা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ