সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ | আপডেট ০৪ ঘণ্টা ০৫ মিনিট আগে

পুরুষের কাছে মহিলারা সেক্স স্লেভ: তসলিমা

অনলাইন ডেস্ক

পুরুষের কাছে মহিলারা সেক্স স্লেভ: তসলিমা

ভারতের হায়দরাবাদে এক তরুণীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। কেউ বলছেন ধর্ষককে পিটিয়ে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হোক। আবার এ গণপিটুকিকে সমর্থণও জানিয়েছেন অনেকে।

এদিকে এ ইস্যুতে মুখ খুলেছেন ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি মনে করেন,  ধর্ষকদের মেরে কোনো লাভ নেই। আজ বুধবার এক ট্যুইট বার্তায় এমনটাই জানালেন তিনি।

টুইটারে তিনি লিখেন, পিতৃতান্ত্রিক শিক্ষা শেখায় যে মহিলারা নিকৃষ্ট প্রজাতির। শুধু সেক্স অবজেক্ট ছাড়া আর কিছুই নয়। যৌনবৃত্তিকে আইনি তকমা দিয়ে এ কথা আরও স্পষ্ট করে দেওয়া হয়েছে যে পুরুষের কাছে মহিলারা সেক্স স্লেভ ছাড়া কিছুই নয়। সুতরাং মহিলাদের ধর্ষণ করা বা অত্যাচার করা অস্বাভাবিক কিছু নয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার হায়দরাবাদে পশু চিকিৎসক ওই তরুণীকে ধর্ষণ করে হত্যা করা হয়। পরে হায়দরাবাদের মূল শহর থেকে কিছুটা দূরে চাতানপল্লির কাছে একটি কালভার্টের নীচে থেকে তার দেহ উদ্ধার করা হয়। এ নিয়ে সোমবার রাজ্যসভায় নারীদের নিরাপত্তা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে ক্ষোভ উগরে দেন সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন।

তিনি বলেন, ধর্ষকদের আমজনতার হাতে তুলে দেওয়া হোক। মানুষই ওদের পিটিয়ে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে দিক। জয়ার সেই দাবিকে সমর্থন করেছেন একই রাজ্যের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী, বিজেপি এমপি রূপা গঙ্গোপাধ্যায়ও।

সাংসদ মিমিও টুইট করে জানান, তাঁর (জয়া বচ্চন) মন্তব্যকে সমর্থন জানাচ্ছি। আমার মনে হয় না, নিরাপত্তা দিয়ে ধর্ষকদের আদালতে নিয়ে যাওয়ার দরকার আছে বা বিচারের জন্য অপেক্ষা করতে হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য