নাটোরে যাত্রা শুরু হলো নতুন খেলা 'চুকবল'

নাটোরে যাত্রা শুরু হলো নতুন খেলা 'চুকবল'

নাটোর প্রতিনিধি

নাটোরে যাত্রা শুরু হলো নতুন খেলা 'চুকবল'। নতুন এই খেলাকে কেন্দ্র করে ইতিমধ্যে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। নতুন এই খেলার উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল।  

এ সময় যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুর রহিম, তাপস কুমার সার্বভৌম, হ্যান্ডবল কোচ মাসুদুর রহমান মাসুদ, জাতীয় দলের হকি খেলোয়াড় সারোয়ার হোসেন সাদ্দাম, চুকবলের জাতীয় দলের খেলোয়াড় ও প্রশিক্ষক আব্দুল রাহাতসহ খেলোয়াড় ও ক্রীড়া সংস্থার সদস্যরা।

চুকবলের জাতীয় দলের খেলোয়াড় ও প্রশিক্ষক আব্দুল রাহাত জানান, এই খেলা অনেকটা হ্যান্ডবলের মতো। এই খেলায় মোট ১২ জন খেলোয়াড় থাকে। এর মধ্যে ৭ জন মাঠে থাকেন। পয়েন্টের এই খেলায় মোট ৩ জন রেফারি থাকে।

তিনি আরও জানান, ২০১৪ সালে চট্টগ্রাম থেকে এই খেলার যাত্রা শুরু হয়। ২০১৮ সালে খেলাটি ফেডারেশনের অনুমতি পায়। আজ ৫ জানুয়ারি থেকে জাতীয় পর্যায়ের খেলা শুরু হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, নাটোরে এই প্রথম নতুন এই খেলার যাত্রা শুরু হল। আগামী দিনে উন্নত প্রশিক্ষণ দিয়ে জাতীয়মানের খেলোয়াড় তৈরা করা হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল