গেইল নয়, ঝড় তুললেন ইমরুল

গেইল নয়, ঝড় তুললেন ইমরুল

অনলাইন ডেস্ক

বিপিএলে নিজের প্রথম ম্যাচে ঝড় তোলার আভাস দিয়েছিলেন ক্যারিবীয় দানব, ইউনিভার্স বসখ্যাত ক্রিস গেইল। কিন্তু তা করতে পারেননি। তিনি না তার সতীর্থ ইমরুল কায়েস ঠিকই ঝড় তুলেছেন। ব্যাট হাতে করেছেন ৪১ বলে ৬৭ রান।

তাও আবার অপরাজিত থেকে। এর সুবাদে দারুণ এক জয় পায় চট্টগ্রাম। বর্তমানে টেবিলের শীর্ষে তারা।

সমান ১০ ম্যাচ খেলে ৭টি করে জয়ে সমান ১৪ পয়েন্ট ছিলো রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

তবু নেট রানরেটে এগিয়ে শীর্ষে ছিলো রাজশাহীই।

আজ (মঙ্গলবার) তাদের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ৭ উইকেটের দারুণ এক জয়ে ১৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠলো বন্দর নগরীর দলটি।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করেছিল রাজশাহী। জবাবে গেইল ঝড়ের আভাস দিয়ে ফিরে গেলেও লেন্ডল সিমনসের দায়িত্বশীল ব্যাটিং ও ইমরুল কায়েসের ঝড়ো ফিফটিতে ৩ উইকেট হারিয়ে ১০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিয়েছে চট্টগ্রাম।

রান তাড়া করতে নেমে আন্দ্রে রাসেলের প্রথম ওভারে ১টি করে চার ও ছয় হাঁকান সিমনস। ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন অফস্পিনার আফিফ হোসেন ধ্রুব। আর এতেই দানবীয় মুড চালু হয়ে যায় গেইলের।

ওভারের প্রথম, তৃতীয় ও শেষ বলে ছক্কা হাঁকান গেইল। কিন্তু তাকে বেশি দূর যেতে দেননি রাব্বি। প্রথমবারের মতো আক্রমণে এসে প্রথম বলেই দারুণ এক ডেলিভারিতে ক্রিস গেইলকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন কামরুল ইসলাম রাব্বি। গেইল থামেন ২৩ রানে।

এরপর উইকেটে আসেন ইমরুল, সিমনসকে সঙ্গে নিয়ে ম্যাচ থেকে ছিটকে দেন চট্টগ্রামকে। যেই ইরফান নিজের প্রথম দুই ওভারে খরচ করেন মাত্র ১ রান, তাকে মুখোমুখি প্রথম বলেই ছক্কা হাঁকান ইমরুল। যা হয়ে থাকে তার পুরো ইনিংসেরই বিজ্ঞাপন।

সিমনসের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৯ বলে ৭২ রানের জুটি গড়েন ইমরুল। ১৩তম ওভারে সাজঘরে ফেরেন সিমনস। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৩ বলে ২ চার ও ৪ ছয়ের মারে ৫১ রান করেন এ ক্যারিবীয় ওপেনার। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহও। আউট হন ৬ বলে ১০ রান করে।

তবে অপরপ্রান্তে অবিচল থাকেন ইমরুল। মাত্র ৩১ বলে তুলে নেন চলতি আসরে নিজের চতুর্থ ফিফটি। এর মাধ্যমে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার দ্বিতীয় স্থানে চলে আসেন। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন। ৭ উইকেটে জয় পায় চট্টগ্রাম।

৩ চার ও ৫ ছয়ে মারে ৪১ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন ইমরুল।

দল হারলেও রাজশাহীর ডানহাতি পেসার কামরুল রাব্বি দুর্দান্ত বোলিং করেন। ৩.৩ ওভারে ২০ রান খরচায় নেন গেইলের মূল্যবান উইকেটটি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর