নাটোরে 'বন্দুকযুদ্ধে' হত্যা মামলার আসামি হানিফ শেখ নিহত

নাটোরে 'বন্দুকযুদ্ধে' হত্যা মামলার আসামি হানিফ শেখ নিহত

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরের চাঞ্চল্যকর মনোয়ারা বেগম হত্যা মামলার ভাড়াটে খুনি আবু হানিফ ব্যাপারী পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছে। গত রাতে গুরুদাসপুর উপজেলার কালাকান্দর সংযোগ সড়কের পার্শ্বে অবস্থিত কলাবাগানে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গত ১৬ জানুয়ারি ভোরে পার গুরুদাসপুর এলাকার বাসিন্দা মনোয়ারা বেগমকে (৬২) ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ সংক্রান্ত হত্যা মামলা রুজু হলে তদন্তে নামে গুরুদাসপুর থানা পুলিশ।

তথ্যপ্রযুক্তির সহযোগিতায় এই মামলার আসামিদেরকে সনাক্ত করা হয়।

সিংড়া সার্কেল এএসপি মোঃ জামিল আকতারের নেতৃত্বে গুরুদাসপুর থানার একটি টিম গত ২৩ জানুয়ারি রাতে রাজধানী ঢাকার মেরুল বাড্ডা এলাকা হতে এই হত্যা মামলার ভাড়াটে আসামি আবু হানিফ বেপারীকে গ্রেপ্তার করে।  

তার দেওয়া তথ্য মতে রাজধানীর বনশ্রী এবং সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুর নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার রাতে গ্রেপ্তারকৃত আসামির দেওয়া তথ্যমতে পার গুরুদাশপুর এলাকায় উক্ত হত্যা মামলার সহযোগীদের গ্রেপ্তার করার জন্য অভিযান পরিচালনা করা হয়।

 

এ সময় পার গুরুদাসপুর হতে কালাকান্দর সংযোগ সড়কের পার্শ্বে অবস্থিত কলাবাগানে অবস্থানরত হত্যা মামলার পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে গ্রেপ্তারকৃত আসামি আবু হানিফ বেপারী পলানোর সময় গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পুলিশ ঘটনাস্থল হতে একটি পিস্তল ও একটি দেশীয় পাইপগান এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় দুইজন পুলিশ আহত হয়েছেন এবং তাদেরকে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নিহত আসামির বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল