বিএনপি আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে: কাদের

সংগৃহীত ছবি

বিএনপি আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আশা করেছিল খালেদা জিয়ার রায়ের প্রতিক্রিয়ায় লাখ লাখ লোকের ঢল নামবে। জনগণের সাড়া না পেয়ে তারা এখন অক্ষমতার অজুহাত হিসেবে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কৌশল অবলম্বন করেছে। তারা আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে।

তিনি বলেন, বিএনপি ঢাকা সিটিতে অনশন করেছে, প্রেস ক্লাবের সামনে প্রোগ্রাম করেছে, নয়া পল্টনের সামনে করেছে।

কোথাও তো পুলিশ বাধা দেয়নি। অথচ, তারা অভিযোগ করছে যে, তাদের কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে। বলছে, তাদেরকে নির্বাচনের বাইরে রাখতে সরকার এসব করছে। কিন্তু, খালেদা জিয়ার রায়ে তো সরকারের কোন হাত নেই।
এটা সম্পূর্ণ আদালতের বিষয়।

বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত প্রদর্শন করতে চায়, তাহলে কিছু বলার নেই। আমরা প্রতিদ্বন্দ্বিতাহীন নিরামিশ নির্বাচনে যেতে চাই না। সেই নির্বাচনের কোন অর্থই নেই। অর্থবহ নির্বাচনের জন্য অর্থবহ অংশগ্রহণ চাই। চাইবো বিএনপি অংশ নিক।

শুক্রবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষা নদীর উপর নির্মাণাধীন ২য় কাঁচপুর সেতু সুপারস্ট্রাকচার লঞ্চিং অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, কারাগার চলবে জেল কোড অনুযায়ী। এখানে খালেদা জিয়ার জন্য আমরা বিশাল সমাবেশ করতে পারবো না। কারাগার তো নির্জন। বাইরে নানান জামেলায় থাকেন, কারাগার তো একটু শান্তিতে, স্বস্তিতে থাকার একটা জায়গা। কারাগারে ডিভিশন নিয়ে তার থাকার ব্যবস্থা করা হয়েছে। এমনকি তার গৃহকর্মীকেও তিনি সঙ্গে নিয়ে কারাগারে আছেন। যেটা এ দেশে নজিরবিহীন। এ সুযোগ বাংলাদেশে কেউ পান না।  

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন, নারায়ণগ ঞ্জেলা পুলিশ সুপার (এসপি) মো. মঈনুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, বারবার মির্জা ফখরুল সরকারকে অভিযুক্ত করছে। বিএনপি নিজেরা যদি নির্বাচন থেকে সড়ে দাঁড়ায়, সেটা তাদের ব্যাপার। অন্ধকারে ঢিল ছোড়া বিএনপির পুরোনো অভ্যাস। আদালতের আদেশের বাইরে বেগম জিয়ার বিষয়ে সরকারের কোন হাত নেই, কোন হস্তক্ষেপ নেই। খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানো, বা তার বিরুদ্ধে নতুন মামলা দেওয়া এটা আদালতের বিষয়, সরকারের নয়।

সম্পর্কিত খবর