ঈদে করোনার ঝুঁকি এড়াতে একসাথে কাজ করতে হবে: কাদের

ঈদে করোনার ঝুঁকি এড়াতে একসাথে কাজ করতে হবে: কাদের

অনলাইন ডেস্ক

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে করোনা সংক্রমণ ছড়ানোর ঝুঁকি এড়াতে ও জণগণকে সুরক্ষা দিতে দায়িত্বশীল সবাইকে একসাথে কাজ করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এটি ধর্মীয় উৎসব হওয়ায় সামাজিক ও ধর্মীয় বাস্তবতায় সিদ্ধান্ত নিতে হবে।

সোমবার (২০ জুলাই) রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) প্রধান কার্যালয়ে এক সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। ঈদ উপলক্ষে সড়ক-মহাসড়কে যাত্রীসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে করণীয় নির্ধারণ করতে ওই সভার আয়োজন করা হয়।

 

এসময় মন্ত্রী আরো বলেন, ঈদের তিনদিন আগে থেকে পণ্যবাহী ভারি যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সার্ভিস ও অত্যাবশ্যকীয় পণ্য পরিবহন এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। সড়ক ও মহাসড়কের ওপর এবং পাশে কোনোভাবেই পশুরহাট বসানো যাবে না। ঈদের আগে ও পরে সিএনজি স্টেশনগুলো খোলা রাখতে জ্বালানি বিভাগকে অনুরোধ জানান তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনের মধ্য দিয়ে করোনা সংক্রমণ আশঙ্কা রোধে বিআরটিএ, আইন প্রয়োগকারী সংস্থা ও পরিবহন সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করতে হবে। যেসব পরিবহন মালিক ও সমিতি সরকারের সিদ্ধান্ত এবং জনস্বার্থ ও যাত্রীস্বার্থের বিরুদ্ধে যাবে তাদের বিষয়ে করনীয় নির্ধারণ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ