ইংল্যান্ড সফরে অজি দলে নতুন তিন মুখ

ইংল্যান্ড সফরে অজি দলে নতুন তিন মুখ

অনলাইন ডেস্ক

চলতি বছরের সেপ্টেম্বরের শুরুতে ইংল্যান্ড সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। আর সে লক্ষ্যে নিজেদের ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

দুই সিরিজের জন্য ঘোষিত এই স্কোয়াডে নতুন মুখ রিলে মেরেডিথ, জশ ফিলিপ এবং ড্যানিয়েল স্যামস।

তিনজনের কেউই এখনও পর্যন্ত কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। সেপ্টেম্বরে হতে যাওয়া সিরিজটি দিয়ে তিনজনেরই আন্তর্জাতিক অভিষেকের জোর সম্ভাবনা রয়েছে।

সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে হ্যাম্পশায়ারের আগাস বোলে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ হবে ৬ ও ৮ সেপ্টেম্বর।

পরে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর। সে লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর ঘোষিত এই স্কোয়াড উড়াল দেবে ইংল্যান্ডের উদ্দেশ্যে।

তিন নতুন মুখ ছাড়াও দলে ফিরেছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গতবছরের বিশ্বকাপের পর এবারই প্রথম ওয়ানডে দলের বিবেচনায় এলেন তারা দুজন। এদিকে দলের সঙ্গে যেতে পারবেন না বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তার বদলে এই সিরিজে দায়িত্ব পালন করবেন ট্রেন্ট উডহিল।

ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস (সহ-অধিনায়ক), জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টা, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম