ইউএনও ওয়াহিদার ওপর হামলায় মামলা

ইউএনও ওয়াহিদার ওপর হামলায় মামলা

নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবার ওপর সরকারি বাসায় ঢুকে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইউএনও ওয়াহিদার বড়ভাই ফরিদ হোসেন বাদী হয়ে ঘোড়াঘাট থানায় মামলাটি দায়ের করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় করা মামলা প্রধান আসামি আসাদুল ইসলামকে (৩৫) শুক্রবার (৪ সেপ্টেম্বর) ভোর ৪টা ৫০ মিনিটে হাকিমপুর উপজেলাস্থ হিলির কালিগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাবের একটি যৌথ দল।

গ্রামের বাড়ি ঘোড়াঘাট উপজেলার ওসমানপুর এলাকায়।  

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহিদ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এই আসাদুলই ভেন্টিলেটর ভেঙে বাসায় ঢুকে হাতুড়ি দিয়ে ইউএনও ওয়াহিদা খানমের মাথায় আঘাত করেছিল। গ্রেফতারের পর তাকে রংপুরে র‌্যাব কার্যালয়ে নেয়া হয়েছে।

এর আগে হামলার ঘটনায় সন্দেহভাজন ২ জনকে গতকাল বৃহস্পতিবার আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ঘোড়াঘাটের ওসি আমিরুল বলেন, ‘আটককৃত দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাবে না। ’

গত বুধবার রাত আড়াইটার দিকে ঘোড়াঘাটে সরকারি বাসভবনে ইউএনও ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবা ওমর আলী শেখকে কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। ওই রাতেই বাবা-মেয়েকে উদ্ধার করে ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে বৃহস্পতিবার ভোরে তাদের রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পরই গুরুতর আহত ইউএনও ওয়াহিদাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।  

তবে ইউএনও’র অবস্থা দ্রুত অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। ওয়াহিদা খানম এখন রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে হাসপাতালে ভর্তি রয়েছেন। একই হাসপাতালে তার বাবারও চিকিৎসা চলছে।

ওয়াহিদার স্বামী রংপুরের পীরগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক