মর্গে জেগে উঠলো লাশ!

হিমাংশু ভরদ্বাজ [ছবি: ডেইলি মেইল]

মর্গে জেগে উঠলো লাশ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গাড়ি দুর্ঘটনায় মারা গিয়েছিলেন হিমাংশু ভরদ্বাজ নামে এক ব্যক্তি। কিন্তু সকালে যখন তিনি চোখ মেললেন তখন নিজেকে আবিষ্কার করলেন মর্গে, একেবারে ডোমের কাঁচির নিচে। ঘটনাটি ঘটেছে ভারতের চন্ডিগড়ে। বিষয়টিকে অলৌকিক বলে দাবি করেছে হিমাংশুর পরিবার।

গতকাল সোমবার রাতে সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছিলেন হিমাংশু। তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার মস্তিস্ক কিংবা নার্ভ কোনোটিই কাজ করছিল না। পরে জেলা হাসপাতালের চিকিৎসক তাকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করে হাসপাতালের মর্গে পাঠায়। সকালে ওই হাসপাতালে তার ময়নাতদন্ত করার সময় কর্তব্যরত চিকিৎসকেরা বুঝতে পারেন তিনি বেঁচে আছেন।

 পরে সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চন্ডিগড়ের ছিন্দওয়ারা জেলা হাসপাতালের চিকিৎসক ডা. গেদাম জানান, ‘দুর্ঘটনার পর যখন হিমাংশুকে হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার মস্তিস্ক ও হার্ট দুটোই নিস্ক্রিয় ছিল। এমনকি তার শ্বাসযন্ত্র বন্ধ ছিল এবং তার পালস পাওয়া যাচ্ছিল না। কিন্তু সকালে হঠাৎই তার শ্বাসযন্ত্র কাজ করতে শুরু করে। আমরা বুঝতে পারি তিনি বেঁচে আছেন, তাই সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে ফেরত পাঠানো হয়। ’

ডা. গেদাম জানান, কখনো কখনো এমন হয়।  দেখা যায় কোনো রোগীর মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দিলে একই সঙ্গে তার হার্ট, শ্বাসযন্ত্র, নার্ভও কাজ করে না।  কিন্তু সে জীবিত থাকে। এক্ষেত্রেও তাই ঘটেছে।

তবে বিষয়টি কর্তব্যরত চিকিৎসকদের গাফিলতির দায় ভেবে হাসপাতালের বাইরে বিপুল সংখ্যক লোক জড়ো হয়।

সূত্র: ডেইলি মেইল 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর