বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

রাহাত খান, বরিশাল

বরিশালের হিজলা উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. মনির হোসেনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।   রায়ে নিহতের শ্বশুর ও দেবরকে বেকসুর খালাস পেয়েছেন।  

বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পরপরই কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মনির হোসেনকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

  

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ জানান, যৌতুক দাবীর ৫০ হাজার টাকা দিতে না পারায় ২০১৩ সালের ৬ জানুয়ারি হিজলা উপজেলার বাউশিয়া গ্রামের নিজ বাড়িতে মনির হোসেন তার স্ত্রী মাকসুদা বেগমকে কিল ঘুষি মেরে হত্যা করে।  


আরও পড়ুন: সৌদির বাতিল হওয়া সব রুটের ফ্লাইট চালুর তারিখ জানালেন পররাষ্ট্রমন্ত্রী


এ ঘটনায় মাকসুদা বেগমের ভাই অলি উদ্দিন বাদী হয়ে পরদিন ৭ জানুয়ারি মাকসুদার স্বামী মনির হোসেন, শ্বশুর শফি রাড়ি, শাশুড়ি রাশিদা বেগম এবং দেবর নাসির রাড়িকে আসামি করে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন।  

একই বছরের ২০১৩ সালের ১৯ মে ৪ আসামমিকে দোষী সাব্যস্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। মামলার বিচার কার্যক্রম চলাবস্থায় শাশুড়ি রাশিদা বেগমের মৃত্যু হয়।

পরে ট্রাইব্যুনালে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে হত্যার দায় প্রমাণিত হওয়ায় নিহত মাকসুদার স্বামী মো. মনির হোসেনকে মৃত্যুদণ্ড এবং নির্দোষ প্রমাণিত হওয়ায় তার শ্বশুর ও দেবরকে বেকসুর খালাস দেন বিচারক।  

রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। এতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।  

অপরদিকে ঘোষিত রায়ে সংক্ষুব্ধ আসামি পক্ষের আইনজীবী। এই রায়ের বিরুদ্ধে তিনি উচ্চাদালতে আপিল করার কথা জানান।  

news24bd.tv নাজিম