আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নেই: সৌমিত্রের চিকিৎসক

সৌমিত্র চট্টোপাধ্যায়

আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নেই: সৌমিত্রের চিকিৎসক

অনলাইন ডেস্ক

আবারো শারীরিক অবস্থার অবনতি হয়েছে কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে তার। কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।  

প্রতিবেদনে বলা হয়, অভ্যন্তরীণ রক্তক্ষরণ রোববার (১ নভেম্বর) রাত পর্যন্ত সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

একই সঙ্গে রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গিয়েছে, যা চিকিৎসকদের উদ্বেগ বাড়িয়েছে।


আরও পড়ুন: কত খরচ হচ্ছে এবারের মার্কিন নির্বাচনে?


প্রায় এক মাস হতে চলল মধ্য কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি এই অভিনেতা।  

গতকাল রাত ৯ টার দিকে সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে চিকিৎসক অরিন্দম কর বলেন, সৌমিত্রবাবুর অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনও পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও লাগাতার কমছে।

চার ব্যাগের মতো রক্ত দিতে হতে পারে।

করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি কোমর্বিডিটিও রয়েছে সৌমিত্রের। তার ওপর ৮৫ বছর বয়সে শরীরের উপর দিয়ে একের পর এক ধকল যাচ্ছে তার। ওই চিকিৎসক বলেন, এই মুহূর্ত পর্যন্ত খুব বেশি আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নয়।

কোথা থেকে রক্তক্ষরণ হচ্ছে তা শনাক্ত করা গিয়েছে বলে জানিয়েছেন ওই চিকিৎসক। তিনি জানান, সৌমিত্রের পোস্ট সিটি অ্যাঞ্জিওগ্রাম করা হয়। ইন্টারভেনশনাল রেডিওলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করেন তারা। তারপরেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ হয়নি।  

সব মিলিয়ে এখনও পর্যন্ত তিন বার ডায়ালাইসিস করা হয়েছে সৌমিত্রের। তবে তার অঙ্গপ্রত্যগুলি সচল রয়েছে। স্বাভাবিক ক্রিয়েটিনিন এবং ইউরিয়ার মাত্রাও। তবে দুশ্চিন্তার মেঘ কাটেনি।  

news24bd.tv নাজিম