বিগ ব্যাশে খেলতে পারবে না সাকিব

বিগ ব্যাশে খেলতে পারবে না সাকিব

নিজস্ব প্রতিবেদক

অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) খেলতে পারবেন না সাকিব আল হাসান। বিবিএল-এ খেলতে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নৈতিক পুলিশ বিভাগ আপত্তি জানিয়েছে সাকিবের বিষয়ে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে বলা হয়েছে, নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর সাকিবকে নিতে আগ্রহ দেখিয়েছিল বিগ ব্যাশের একটি দল। কিন্তু সিএর নৈতিক পুলিশ বিভাগের আপত্তিতে শেষ পর্যন্ত সেটি আর এগোয়নি।

যদি কোনো খেলোয়াড় অনৈতিক কর্মকাণ্ডের কারণে শাস্তি পেয়ে থাকেন, তাঁদের খেলার ব্যাপারে সিএর নৈতিক পুলিশ বিভাগ সাধারণত অনুমতি দেয় না। সাকিবের সাম্প্রতিক অতীতই হয়তো তাদের নিরুৎসাহিত করেছে।

সাকিবের ওপর এক বছরের নিষেধাজ্ঞা অক্টোবরে শেষ হয়েছে। দুর্নীতি বিষয়ে আইসিসির নিয়মবিরুদ্ধ আচরণ করায় তার ওপর ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।


আরও পড়ুন: সেই দুটি ঘটনার ব্যাখ্যা দিলেন সাকিব (ভিডিও)


এর আগে সাকিব মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশে খেলেছেন। নিষেধাজ্ঞার এক বছর শেষ হয়ে যাওয়ায় এবারও বিগ ব্যাশ ওয়ানডেতে বিশ্বসেরা অলরাউন্ডারের দল পেতে সমস্যা হওয়ার কথা ছিল না। কিন্তু সিএর আপত্তি থাকায় ১০ ডিসেম্বর থেকে শুরু এই টুর্নামেন্টে সাকিবের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

সাকিব এর আগে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, সবার অনুভূতি জানা সহজ নয়। তারা আমাকে সন্দেহ করতে পারে কিংবা বিশ্বাস করে না। আমিও সেটা অস্বীকার করছি না।  

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক