ভারতে অবাক করে দিয়ে স্যুট পড়ে বিয়ের আসরে বধূ

ভারতে অবাক করে দিয়ে স্যুট পড়ে বিয়ের আসরে বধূ

নিজস্ব প্রতিবেদক

বিয়ে মানেই প্রচুর সাজগোজ। বাহারি পোষাক আর গহনা। বিশেষ করে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে নারীদের বিয়ের পোষাকে রঙ আর কারুকাজের আধিক্য যেন বাঞ্চনীয় একটি বিষয়। যে কারণে বিয়েতে শাড়ি, লেহেঙ্গা, শারার’র মতো পোষাকেই যেন এই ভারতবর্ষের নারীরা নিজেকে সম্পূর্ণ মনে করেন।

 

কিন্তু এই চিরাচরিত ধারাকে অনেকটাই ভাঙতে চেষ্টা করলেন ভারতের দিল্লী নিবাসী সানজানা রিশি। ২৯ বছর বয়সি ইন্ডিয়ান-অ্যামেরিকান এই উদ্যোক্তা নিজের বিয়েতে পরেছেন প্যান্ট আর স্যুট।  

আরও পড়ুন:


অবশেষে কমল স্বর্ণের দাম

ঢাকায় নামলো ‘ধ্রুবতারা’, বহরে এখন ১৯ উড়োজাহাজ


অফিসে যাওয়ার পোষাক কেউ বিয়েতে পরতে পারে, তা নিশ্চয়ই কেউ কল্পনাও করবে না। এমনকি বিয়ের দাওয়াত খেতে গেলেও ভারতের মেয়েরা শাড়ি-লেহেঙ্গা পড়ে যেতেই অভ্যস্ত।

সেখানে ভারত সহ গোটা বিশ্বকে অবাক করে দিয়ে হালকা নীল রঙের স্যুট পরে বিয়ের আসরে বধূ সেজে আসেন রিশি।  

অবশ্য প্যান্ট-স্যুটের পাশাপাশি মাথায় দিয়েছিলেন নেটের ওপর হালকা কাজ করা ট্রান্সপারেন্ট ওড়না। আর গহনার মধ্যে ছিল মুক্তা ও সিলভার কালারের হালকা মালা ও টিকলি। তবে রিশির সঙ্গে গাটছড়া বাঁধার সময় স্বামী ধ্রুব মহাজনকে অবশ্য চিরাচরিত ভারতীয় পাঞ্জাবী ও পাজামাতেই দেখা গেছে। ৩৩ বছর বয়সি এই ব্যবসায়ির বিয়ের দিন পরনে ছিল কালো কারুকাজের পাঞ্জাবীর সাথে লাল চুনরি ওড়না আর গাঢ় নীল চুরিদার পাজামা।  

বিয়েতে স্যুট পড়ার বিষয়ে সানজানা রিশি জানান, স্যুট-প্যান্ট হচ্ছে তার সবচেয়ে প্রিয় পোষাক। আর তাই নিজের স্পেশাল দিনে তিনি এই পোষাকটিই বেছে নিয়েছেন। ভারতের জনপ্রিয় ব্রাইডাল ম্যাগাজিনের সাবেক সম্পাদক নুপুর মেহতা ‍পুরি জানান, ভারতে এমন পোষাকে বিয়ের কনে তিনি এই প্রথম দেখলেন।

news24bd.tv কামরুল