১২ বছর পর ধরা পড়ল তিনি ভুয়া ডাক্তার

১২ বছর পর ধরা পড়ল তিনি ভুয়া ডাক্তার

মৌ খন্দকার

এইচএসসি পাশ করে ১ যুগ ধরে দাঁতের চিকিৎসা দিয়ে আসছিলেন এক ভুয়া ডাক্তার। প্রেসক্রিপশনে ব্যবহার করছিলেন অন্য ডাক্তারের রেজিস্ট্রেশন নাম্বার। সকালে র‌্যাব ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ অভিযানে সেই প্রতারককে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সিলগালা করে দেয়া হয়েছে প্রতারকের দুই চেম্বার।

 

রাজধানীর শান্তিনগরে ওরাল ভিউ ডেন্টাল নামে এক দন্ত চিকিৎসালয় খুলে ১২ বছর ধরে চিকিৎসা দিয়ে আসছিলেন নুরুস সাফা জাহাঙ্গীর নামের এক ভুয়া ডাক্তার। সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৩, গোয়েন্দা সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় এই ভুয়া ডাক্তারের চেম্বারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

এই ডাক্তারের কাছে চিকিৎসা নেয়া ভুক্তভোগীরা জানালেন নানা রকমের অভিযোগের কথা। সেই ভুয়া ডাক্তার স্বীকার করলেন, সব অভিযোগের সত্যতা।


আরও পড়ুন: আবারো বেড়েছে স্বর্ণের দাম


র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, মাত্র এইচএসসি পাশ করে ডাক্তারের ভুয়া সনদ বানিয়ে দীর্ঘদিন ধরে এই প্রতারণা করে আসছিলেন জাহাঙ্গির।  

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা জানান, বিডিএস পাশ না করে কেউ দাঁতের চিকিৎসা দিতে পারে না। এই ভুয়া ডাক্তার আরেক ডাক্তারের রেজিস্ট্রেশন নাম্বার বব্যবহার করে দীর্ঘদিন ধরে চিকিৎসা দিয়ে আসছিলেন।

অভিজানের পর সিলগালা করে দেয়া হয় অসংখ্য রোগিকে ভূয়া চিকিৎসা দেয়া চেম্বার দুটিও।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক