পাকিস্তানের আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা চায় ঢাকা

পাকিস্তানের আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা চায় ঢাকা

অনলাইন ডেস্ক

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কালে পাক হানাদার বাহিনী সংগঠিত অপরাধের জন্য পাকিস্তানকে ক্ষমা প্রার্থনা করতে বলেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। বাংলাদেশে নবনিযুক্ত দেশটির হাই-কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকীর কাছে তিনি এই বার্তা তার দেশকে পৌঁছে দেওয়ার আহ্বান জানান।   

বাংলাদেশে নবনিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি বৃহস্পতিবার  পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব বিষয় উত্থাপন করেন।

 

আমি সিঙ্গেল সালমান জাস্ট ফ্রেন্ড : লিয়ানা

সাংবাদিক পরিচয়ে ইয়াবা ব্যবসা : ধরা পুলিশের জালে

১০টি ইউটার্ণের খরচ ৩১ কোটি টাকা

দাঙ্গাকারীদের ‘দেশপ্রেমিক’ বললেন ট্রাম্পকন্যা

বিদ্রোহী প্রার্থীদের আগামীতে আর মনোনয়ন দেওয়া হবে না: কাদের

একই সাথে বাংলাদেশে আটকা পড়া পাকিস্তানিদের প্রত্যাবাসন সম্পন্ন এবং সম্পদ ভাগাভাগির বিষয়টি সমাধান করার আহ্বান জানিয়েছে ঢাকা।

প্রতিমন্ত্রী আন্তরিকভাবে হাইকমিশনারকে স্বাগত জানান এবং বলেন যে সরকারের পররাষ্ট্র নীতিতে অগ্রাধিকার হলো সব প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক বিস্তৃত করা। 'এ চেতনার আলোকে আমরা পাকিস্তানের সাথে কাজ চালিয়ে যাওয়ার অপেক্ষায় আছি,' বলেন তিনি।

শাহরিয়ার আলম বিদ্যমান সাফটা চুক্তি ব্যবহার করে আরও বাংলাদেশি পণ্যের পাকিস্তানে প্রবেশ, নেতিবাচক তালিকা শিথিল ও বাণিজ্য বাধা দূর করার আহ্বান জানান।

বর্তমানে দুদেশের মধ্যকার বাণিজ্যিক ভারসাম্য পাকিস্তানের অনুকূলে আছে।

হাইকমিশনার ইমরান পাকিস্তানের জনগণ ও সরকারের শুভকামনা প্রতিমন্ত্রীকে জানান এবং বলেন যে সহযোগিতার সম্ভাব্য প্রতিটি ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ককে এগিয়ে নিতে তিনি যথাযথ শ্রম দেবেন।

উভয় পক্ষ ২০১০ সালের পর আর অনুষ্ঠিত না হওয়া পররাষ্ট্র বিষয়ক পরামর্শক সভা (এফওসি) আয়োজনের প্রয়োজনীয়তা বিষয়ে একমত হন। হাইকমিশনারকে ঢাকায় দায়িত্ব পালনকালে সব ধরনের সাহায্য ও সহযোগিতা দেয়ার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

news24bd.tv/আলী