ক্যাপিটল হিলের বিক্ষোভে ভারতের পতাকা! টুইটারে বিস্ময়

ক্যাপিটল হিলের বিক্ষোভে ভারতের পতাকা! টুইটারে বিস্ময়

অনলাইন ডেস্ক

বুধবার আমেরিকা ক্যাপিটল হিলের হামলায় হাজার হাজার মার্কিন পতাকার ভিড়ে দেখা গেছে ভারতের জাতীয় পতাকাও। এ ঘটনায় সোশ্যাল মিডিয়া টুইটারে বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই।

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে তার সমর্থনে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে হামলা চালায়। তারা ক্যাপিটল বিল্ডিংয়ে ঢুকে পড়ে অফিসে অফিসে হামলা চালায়, জানালা দরজা ভাঙচুর করে এবং লুঠপাট করে।

এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জনের মৃত্যুও হয়।
এর মধ্যে সোশ্যাল মিডিয়ার নজরে এসেছে অসংখ্য মার্কিন পতাকার মধ্যে একটি ভারতীয় পতাকার উপস্থিতি। একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়, তাতে দেখা যায় ট্রাম্প সমর্থকদের ভিড়ে একজনের হাতে রয়েছে ভারতীয় পতাকা। যদিও ওই ব্যক্তি সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি।


মহারাষ্ট্রের হাসপাতালে আগুন, কমপক্ষে ১০ নবজাতকের মৃত্যু

এক বছরে ১৪ বার বেড়েছে সোনার দাম


এ ঘটনায় সোশ্যাল মিডিয়া টুইটারে মুখ খুলেছেন অনেকেই।

বিজেপি নেতা বরুণ গান্ধী টুইট করে প্রশ্ন করেছেন, "ওখানে ভারতীয় পতাকা কেন??? এই ঝামেলায় তো আমাদের যোগ দেওয়ার বিন্দুমাত্র প্রয়োজন নেই। "

শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদীও টুইটারে পতাকা হাতে ওই ব্যক্তির সমালোচনা করেছেন। বলেছেন, "যেই ওখানে ভারতীয় পতাকা ওড়াক, তার লজ্জা পাওয়া উচিত। অন্য দেশের এই হিংস্র অপরাধমূলক আচরণে আমাদের তেরঙা ব্যবহার করবেন না। "

আবার এই ঘটনায় হাসিঠাট্টাও করেছেন অনেকে। কমেডিয়ান বীর দাস লিখেছেন, "মার্কিন ক্যাপিটল হিলে জাতীয় পতাকা নাড়িয়ে চলা হে অচেনা ভারতীয় যুবক, কোথাও ভিড় মানেই সেখানে ক্রিকেট ম্যাচ হচ্ছে না!"

news24bd.tv / nakib