করোনার মধ্যেও অ্যাপল রাজত্ব

করোনার মধ্যেও অ্যাপল রাজত্ব

অনলাইন ডেস্ক

করোনার মধ্যে যেখানে একের পর এক অ্যাপল শোরুম বন্ধ হচ্ছিলো সেখানে বিক্রয়ে রেকর্ড করেছে যুক্তরাষ্ট্রের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। ২০২০ এর শেষ তিন মাসেই ১১১ বিলিয়ন ডলারের বিক্রি করেছে। যা তার আগের বছরের চেয়ে ২১ শতাংশ বেশি। বিশেষ করে বড় দিন উপলক্ষে মোবাইল, ল্যাপটপ বিক্রিতে  এই রেকর্ড গড়েছে জায়ান্ট কোম্পানি অ্যাপল।

সারাবিশ্বে অ্যাপলের ১ দশমিক ৬৫ বিলিয়ন সচল ডিভাইস আছে। এরমধ্যে ১ বিলিয়ন আইফোন। অ্যাপল তার নতুন মডেলের আইফোন-১২ দিয়ে বাজার বাজিমাত করেছে। রেকর্ড সংখ্যক ক্রেতা তাদের পুরানো মোবাইলটি পরিবর্তন করে আরও উন্নত প্রযুক্তির সমন্বয়ের আইফোন-১২ বেছে নিয়েছে।

অ্যাপল পণ্যের চাহিদা চীন, হংকং, তাইওয়ানে বেড়েছে ৫৭ শতাংশ, ইউরোপে ১৭ শতাংশ আর আমেরিকায় বেড়েছে ১১ শতাংশ।

অ্যাপেলের চিফ ফাইনান্সিয়াল অফিসার লুকা মায়েস্ট্রি বলেন, অ্যাপল পণ্য সারা বিশ্বেই ভালো করছে। গেলো বছর আমাদের বেশ ভালো কেটেছে। এখন আমরা মার্চ পর্যন্ত বছরের শুরুর চতুর্থাংশের লক্ষ্যের দিকে তাকিয়ে আছি।

রাতে কলা খেলে ঘুম ভালো হয়

বিরাট কোহলি ও তামান্না ভাটিয়াকে আইনি নোটিশ

৪০ বছর ধরে ট্রাম্পকে পৃষ্ঠপোষকতা করে আসছে রাশিয়া: নতুন বইয়ের দাবি

টিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রী

শুধু আইফোন নয়, অন্য মোবাইল কোম্পানি, মাইক্রসফট, ফেসবুক, হোয়ার্টসঅ্যাপেরও মুনাফা বেড়েছে। করোনায় অনলাইন কেনাকাটা বাড়ার ফলে ৩০ শতাংশ বেশি লাভ হয়েছে ফেসবুকের। হোয়ার্টস অ্যাপ, ইনস্ট্রাগ্রামের ব্যবহার বেড়েছে ২০১৯ সালের চেয়ে ১৫ শতাংশ বেশি।

অ্যাপল জানায়, শেষ তিন মাসে তাদের ২৮ দশমিক ৮ বিলিয়ন ডলার লাভ হয়েছে। যা আগের বছরের চেয়ে ২৯ শতাংশ বেশি।

news24bd.tv/আলী