‘নারীরা বেশি কথা বলে’ এমন মন্তব্য করে বেকায়দায় অলিম্পিক প্রধান

‘নারীরা বেশি কথা বলে’ এমন মন্তব্য করে বেকায়দায় অলিম্পিক প্রধান

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান ক্ষমা চেয়েছেন এবং যৌনতাবাদী মন্তব্য করার কারণে তিনি পদত্যাগ করতে পারেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। খবর বিবিসি।

জাপানের মাইনিচির সংবাদপত্রের খবরে বলা হয়েছে, ৮৩ বছর বয়সী ইয়োশিরো মরি বলেছেন যে তিনি অবিবেচনা প্রসূত মন্তব্যের জন্য আফসোস করেছেন।

এর আগে জনাব মরি বলেছিলেন, নারীরা অনেক বেশি কথা বলে এবং নারী বোর্ড পরিচালকেরা মিটিংয়ে বেশি সময়ে নয়।

বুধবার জাপানের অলিম্পিক কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন।  

কমিটির বোর্ডের ২৪ সদস্যের মধ্যে পাঁচজন নারী। ২০১৯ সালে জাপানের এই কমিটি হয়। কমিটিতে নারী সদস্যের সংখ্যা বৃদ্ধি করে ৪০ শতাংশ করার লক্ষ্য নির্ধারণ করা হয়।

 

জাপানের আরেকটি পত্রিকার বরাত দিয়ে বিবিস জানায়, মরি বলেছেন, আমরা যদি নারী সদস্য বাড়াতে চাই তাহলে অবশ্যই তাদের সময়ের সীমাবদ্ধতা দিয়ে রাখতে হবে। কারণ, তাদের কথা শেষ করা খুবই দুরূহ।   

আয়োজক কমিটিতে আমাদের সাত জন নারী সদস্য আছে। তবে, তারা প্রত্যেকেই তাদের অবস্থান সম্পর্কে সচেতন আছেন।  


অনিয়মে ডুবছে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল

করোনার সময়েও দেশে বেড়েছে বিত্তশালী মানুষের সংখ্যা

চুক্তিতে নিককে বিয়ে করেছিলেন প্রিয়াঙ্কা!

আন্তর্জাতিক আদালতে আমেরিকার বিরুদ্ধে বিচার চলবে


মরি ২০০০ থেকে ২০০১ সাল প্রধানমন্ত্রী থাকাকালেও বিভিন্ন ধরণের অসৌজন্যমূলক কথাবার্তা বলে বিতর্কিত ছিলেন। সাম্প্রতিক এই মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলে। টুইটারে হ্যাসট্যাগ দিয়ে তার বক্তব্যের প্রতি বিরুপ প্রতিক্রিয়া করে জাপানিরা।  

"খবই লজ্জাজনক, এটাই সঠিক সময়, আপনার চলে যাওয়ার" এমন মন্তব্য করে  টুইট করেছেন এক ব্যক্তি। আবার আরেকজন লিখেছেন অলিম্পিক বয়কট করুন যদি মরি পদত্যাগ না করে।  

বৃহস্পতিবার মরি বলেছেন, নারী সদস্যরা তাকে লম্পট বলে গালি দিয়েছেন। তিনি আরো বলেছেন, "গতরাতে আমার স্ত্রী আমাকে কঠোর ধমক দিয়েছেন।   'আপনি আবারও খারাপ কিছু বলেছেন, তাই না? আপনি নারীদের বিরোধিতা করায় আমাকে আবারও ভোগান্তি পোহাতে হবে। "

"আজ সকালে, আমার মেয়ে এবং নাতনিও আমাকে তিরস্কার করেছে" বলেছেন মরি। করোনার কারণে টোকিও অলিম্পিক এরই মধ্যে পিছিয়ে গেছে।  

সূত্র: বিবিসি

news24bd.tv আয়শা