তাইজুলের বাদ পড়ার ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

তাইজুলের বাদ পড়ার ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

নিজস্ব প্রতিবেদক

নিউজিল্যান্ড সফরে টাইগারদের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ জনের নাম উল্লেখ করে স্কোয়াড সাজানো হয়েছে। স্কোয়াডে নেই সাকিব আল হাসান আর তাইজুল ইসলাম।

আগেই ছুটি নিয়েছিলো সাকিব।

তাই এই স্কোয়াডে নাই সে। আর সীমিত ওভারের সিরিজে দল থেকে জায়গা হারিয়েছেন তাইজুল। দলে ঢুকেছেন পেসার আল আমিন হোসেন, অফস্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখ।

তবে এই ২০ সদস্যের দলে চমক নাসুম আহমেদের নামটি।

প্রথমবারের মতো টাইগার দলে ডাক পেয়েছেন তিনি। ২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার ৩৭টি লিস্ট 'এ' এবং ২৭টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফির খেলা শেষে নান্নু বলেন, ‘আমরা টেস্ট ক্রিকেটে এখন তাইজুলকে বেশি খেলানোর চিন্তাভাবনা করছি। নাসুমকে তো টি-টোয়েন্টি ফরম্যাটের ভাবনায় রেখেছি। ঘরোয়াতেও ওর পারফরম্যান্স যথেষ্ট ভালো। আশা করছি আন্তর্জাতিক অঙ্গনে নাসুম নিজেকে মেলে ধরতে পারবে। ’

৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে আগামী মঙ্গলবার নিউজিল্যান্ড রওনা হবে বাংলাদেশ দল। সেখানে ৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। এরপর আরও ১০ দিন অনুশীলন করতে হবে নিজেদের মধ্যেই। তার পর পুরো মুক্তি। কুইন্সটাউনে তখন ৫ দিনের ক্যাম্প করবে দল।

ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এটি। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।


আবারো আন্দোলনে শিক্ষার্থীরা

কোম্পানীগঞ্জে আ.লীগের দু'পক্ষে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৭

জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ; আহত ৪০


মোসাদ্দেকের অন্তর্ভুক্তির বিষয়ে নান্নুর ভাষ্য, ‘মোসাদ্দেককে নেওয়া হয়েছে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে। যেহেতু ব্যাটিং বোলিং পারে, অলরাউন্ডার। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে, খেলাবে। আমরা পুল বড় করতে চাই। তিন ফরম্যাটেই অনেক খেলা আছে। যেহেতু ঘরোয়া ক্রিকেট পুরোপুরি শুরু করতে পারিনি। আশা করছি নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলব। ’

বাংলাদেশ স্কোয়াড : তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

news24bd.tv নাজিম