হল খোলার দাবিতে খোলা জায়গায় রাত্রী যাপন ববি শিক্ষার্থীদের

হল খোলার দাবিতে খোলা জায়গায় রাত্রী যাপন ববি শিক্ষার্থীদের

Other

ক্যাম্পাসের বাইরে এবং বিভিন্ন মেসে নিরাপত্তাহীনতার কারনে আবাসিক হল খুলে দেয়ার দাবি জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই দাবিতে গতকাল রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে খোলা জায়াগায় রাত্রী যাপন করেছে কিছু শিক্ষার্থী। হল খুলে না দেয়া পর্যন্ত ক্যাম্পাসে খোলা জায়গায় রাত্রী যাপন অব্যাহত রাখার কথা জানিয়েছেন তারা।  

বিশ্ববিদ্যালয়ের বাইরে অনিরাপদ বোধ করায় গত রবিবার রাত ১০টার দিকে কিছু শিক্ষার্থী প্রশাসনিক ভবনের নিচে খেলা জায়গায় অবস্থান নেয়।

তারা চটের বস্তার উপর গায়ের চাঁদর, কাথা, কম্বল বালিশ নিয়ে সেখানে যাত্রী যাপন করে।  

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। অথচ আবাসিক হল খুলে দেয়া হয়নি। হল খুলে না দেয়ায় শিক্ষার্থীরা বিপাকে পড়েছে।

বাইরে শিক্ষার্থীরা নানাভাবে নির্যাতন এবং ছিনতাইয়ের শিকার হচ্ছে। ক্যাম্পাসের বাইরে নিরাপত্তাহীনতার কারনে শিক্ষার্থীরা হল খুলে দেয়ার দাবি তুলেছে। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের নীচে রাত্রী যাপন অব্যাহত রাখার কথা জানিয়েছেন তারা।  


ইউনাটেড ৭৭৭ মডেলের সব বিমান চলাচল বন্ধ

উনকে নিজের প্লেনে করে বাড়ি পৌছেঁ দিতে চেয়েছিলেন ট্রাম্প

মিয়ানমারে নিহত তরুণীর শেষকৃত্যে হাজার হাজার মানুষ

কঙ্কালের গায়ে লেগে থাকা শার্ট দেখে লাশ সনাক্ত করলেন স্ত্রী


তারা আরও জানান, গত মঙ্গলবার গভীর রাতে মেসে ঢুকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নির্যাতনকারীদের গ্রেফতার ও চিহ্নিতদের বিরুদ্ধে মামলা দায়ের এবং শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদানের ৩ দাবি এখন পর্যন্ত আদায় হয়নি।

শিক্ষার্থীরা এখনও নিরাপত্তাহীনতায় ভুগছে। ক্যাম্পাস ছাড়া অন্য কোথাও নিরাপদ বোধ করছে না শিক্ষার্থীরা। এ কারনে তারা দ্রুত আবাসিক হল খুলে দেয়ার দাবি জানিয়েছেন। যতক্ষন পর্যন্ত হল খুলে না দেয়া হবে ততক্ষন এভাবে প্রশাসনিক ভবনের নীচে অবস্থান এবং রাত্রী যাপনের কথা বলেন তিনি সহ অন্যান্য শিক্ষার্থীরা।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের বাইরে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সজাঁগ এবং সতর্ক। তাদের নিরাপত্তার নিশ্চিত করার জন্য পুলিশ প্রশাসনেরও সহযোগীতা চাওয়া হয়েছে। শিক্ষার্থীরা যেখানে থাকবেন সেখানেই তারা নিরাপদ থাকবেন বলে মনে করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তার দাবী, কোভিড পরিস্থিতির কারনে রাষ্ট্রীয় সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাইলেও হল খুলে দিতে পারে না রাষ্ট্রীয় সিদ্ধান্ত ছাড়া।

news24bd.tv/আয়শা