স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার সুযোগ চান ব্যবসায়ীরা

স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার সুযোগ চান ব্যবসায়ীরা

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ রোধে আগামীকাল বুধবার থেকে সারা দেশে শুরু হতে যাচ্ছে আট দিনের লকডাউন। সেজন্য সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। বন্ধ করা হয় গণপরিববহন। তবে এই লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখার দাবি জানিয়েছেন দোকান ব্যবসায়ীরা।

দোকান মালিকদের চাওয়া আগামীকাল ‍বুধবার  ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত দিনের একটি নির্দিষ্ট সময়ে ব্যবসা পরিচালনার জন্য তাদের সুযোগ করে দেওয়া হউক। কিন্তু সব যদি একবোরেই বন্ধ থাকে তাহলে দোকান ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর এলিফ্যান্ট রোডে মাল্টিপ্ল্যান সেন্টারে সম্মিলিত দোকান ব্যবসায়ী ঐক্য পরিষদ এক সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানান দোকান মালিকেরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সম্মিলিত দোকান ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি তৌফিক এহসান এসব দাবি জানান।

তৌফিক এহসান বলেন, ব্যবসাবান্ধব এই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগেও যেকোনো পরিস্থিতিতে ব্যবসায়ীদের নিয়ে ভেবেছেন। আমরা বিশ্বাস করি, এবারের লকডাউনেও তিনি ব্যবসায়ীদের কথা চিন্তা করে সীমিত সময়ের জন্য কঠোর স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার সুযোগ দেবেন।

জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে সরকার ঘোষিত লকডাউন সঠিক উল্লেখ করে তিনি আরও বলেন, এই লকডাউনে সবচেয়ে কষ্টকর পরিস্থিতিতে পড়ে দৈনিক আয়ের ওপর নির্ভরশীল এবং সাধারণ দোকান ব্যবসায়ীরা। এই রমজান মাস ও ঈদ সামনে রেখে ব্যবসায়ীরা তাদের পুঁজি বিনিয়োগ করেছেন। এই অবস্থায়  লকডাউনে যদি সব বন্ধ করা হয় তাহলে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে যাবেন।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান, বৃহত্তর এলিফ্যান্ট রোড দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আনিসুল মান্নান, কম্পিউটার সিটি সেন্টারের (মাল্টিপ্ল্যান) সাধারণ সম্পাদক সুব্রত সরকার প্রমুখ।

news24bd.tv/আলী